হিলিতে যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস পালিত
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৬:৫৫
হিলিতে যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস পালিত
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে যথাযথ মর্যাদায় ২৫ মার্চ ভয়াল রাত্রী ও গণহত্যা দিবস উপলক্ষ্যে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


২৫ মার্চ, সোমবার বিকেল ৩টায় হাকিমপুর উপজেলা প্রশাসন আয়োজনে হাকিমপুর হিলি মুহাড়াপাড়া সম্মুখ সমরে শহিদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্প স্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


হাকিমপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ হারুন উর রশিদ হারুন।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি লায়লা ইয়াসমিন, কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, হাকিমপুর ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি শরিফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. দুলাল হোসেন, পুলিশ পরিদর্শক ওসি তদন্ত জাহাঙ্গীর আলম, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, শিক্ষা অফিসার শামসুল আলম, ইন্সট্রাকটর বদরুল মিল্লাত, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ মাস্টার, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জাকির হোসেনসহ আরও অনেকে।


আলোচনায় বক্তারা আজকের দিনের তাৎপর্য তুলে ধরে ২৫ মার্চের ভয়াল রাত্রী ও নির্মম গণহত্যার লোমহর্ষক বর্ণনা করেন এবং আগামী দিনে এবং পরবর্তী প্রজন্মের কাছে এ দিনের গুরুত্ব ও পটভূমি তুলে ধরার উদাত্ত আহ্বান জানান বক্তারা।


আলোচনা সভা শেষে উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নে গণ শহিদের কবর জিয়ারত করে বিশেষ দোয়া করা হয়।


বিবার্তা/রববানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com