খানসামায় দুই পরিবারের দ্বন্দ্বে বন্ধ রাস্তা, ভোগান্তিতে গ্রামের মানুষ
প্রকাশ : ২২ মার্চ ২০২৪, ১৭:১২
খানসামায় দুই পরিবারের দ্বন্দ্বে বন্ধ রাস্তা, ভোগান্তিতে গ্রামের মানুষ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই পরিবারের দ্বন্দ্বের জেরে দিনাজপুরের খানসামা উপজেলার ৪নং খামারপাড়া ইউনিয়নের জুগীরঘোপায় বীর মুক্তিযোদ্ধা বসির মেম্বার পাড়ার চলাচলের রাস্তা বন্ধের ঘটনা ঘটেছে। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে ওই এলাকার প্রায় হাজারো মানুষ। প্রায় ৩-৪ কিলোমিটার অতিরিক্ত ঘুরে তাদের যাতায়াত করতে হচ্ছে।


জানা যায়, ওই এলাকার তফুর উদ্দিন শাহের ৪ ছেলে নুর ইসলাম, আমিনুল, মমিনুল ও শাহিনুরের সাথে মৃত. ছরিবুল্লাহ শাহয়ের ২ ছেলে রশিদুল ইসলাম ও জাহিদুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে দ্বন্দ্ব চলছে। এই দ্বন্দ্ব ইতিমধ্যে মামলা পর্যন্ত গড়িয়েছে। সম্প্রতি এক বিয়ের দাওয়াতে যাওয়া নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। সেই জেরে গত ১০ মার্চ চলাচলের রাস্তা বন্ধ করে কাঁটাতারের বেড়া দেয় তফুর উদ্দিন শাহের ছেলেরা। এতে ভোগান্তি শুরু হয়।


২২ মার্চ, শুক্রবার দুপুরে সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখা যায়, তফির উদ্দিন শাহয়ের বাড়ির সীমানা দিয়ে দীর্ঘদিনের চলাচলের ওই রাস্তা কাঁটাতারের বেড়ায় বন্ধ হয়ে আছে। ফলে বাধ্য হয়েই অনেকে ৩-৪ কিলোমিটার ঘুরে কিংবা জমির আইল দিয়ে চলাচল করতেছে। এতে পণ্য পরিবহনে সবচেয়ে বেশী ভোগান্তি হচ্ছে। সেই সাথে শিক্ষার্থী ও রোগীরা পড়েছে বেকায়দায়।


নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি বলেন, তফির উদ্দিন শাহয়ের ছেলেরা রাস্তা বন্ধ করলেও রশিদুল ইসলাম ও জাহিদুল ইসলামের দায় বেশী। ইতঃপূর্বেও ওই রাস্তা দিয়ে চলাচল করার ফলে মারধরের ঘটনা ঘটেছে। তাদের এমন আচরণে তারা রাস্তা বন্ধ করেছে। এতে তাদের দুই পরিবারের দ্বন্দ্বের প্রভাবে আমরা পড়েছি ভোগান্তিতে। আমরা চাই দ্রুত এই সমস্যার অবসান ঘটে চলাচলের এই পুরোনো রাস্তা স্বাভাবিক হোক।


জাহিদুল ইসলাম বলেন, কোন প্রকার কারণ ছাড়াই তারা রাস্তা বন্ধ করেছে। বেড়া দিয়ে ঘিরে জমিটা তাদের দখলে নেওয়ার চেষ্টা করছে। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে। তিনি আরও বলেন, দ্রুত তারা সমাধানে না বসলে সংশ্লিষ্টদের অভিযোগ দিব।


তফির উদ্দিন শাহয়ের ছেলে মমিনুল ইসলাম বলেন, জাহিদুলরা বাড়ির সামনে দিয়ে গেলেই হুমকি-ধামকি দেয়। এতে আমরা আতঙ্কিত হয়ে রাস্তা বন্ধ করে দিয়েছি। তবে রাস্তা বন্ধের ফলে হাজারো মানুষের ভোগান্তির কথা বললে তিনি বলেন, দ্রুত সময়ে রাস্তা চলাচলের জন্য উন্মুক্ত হবে।


এ বিষয়ে খামারপাড়া ইউপি চেয়ারম্যান আবু বকর চৌধুরী বলেন, রাস্তা বন্ধের বিষয়ে কোন পক্ষ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে অবশ্যই বিষয়টি গুরুত্ব সহকারে সমাধান করার চেষ্টা করব যেন ভোগান্তি কমে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com