কুবিতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ১৫:০৩
কুবিতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সকল শ্রেণি-পেশার মানুষের জন্যে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।


১৭ মার্চ, রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে এই ক্যাম্পের আয়োজন করা হয়।


সরেজমিনে দেখা যায়, দুপুর ১টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন এর উদ্বোধনের মধ্য দিয়ে সেবা প্রদান শুরু হয়। শিশু, অর্থোপেডিক্স, চর্ম ও যৌনরোগ, ডায়াবেটিস ও হৃদ্‌রোগ এবং মেডিসিন বিষয়ে ৫টি বুথে ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের সেবা প্রদান করছেন। দিনব্যাপী এই চিকিৎসা সেবা চলবে।


এ বিষয়ে সেবা গ্রহণকারী শিক্ষার্থী মো. শাহীন মিয়া বলেন, আমাদের মতো শিক্ষার্থীদের পক্ষে শহরে গিয়ে ডাক্তার দেখানো অনেক কষ্টসাধ্য ব্যাপার। আমরা আজকে ক্যাম্পাসে বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছি এবং এখানে সেবার মানও ভালো।


মেয়ের জন্য চিকিৎসা নিতে আসা আকলিমা বেগম বলেন, আমার মেয়ের কাশি কয়েকদিন ধরে, এখানে বিনামূল্যে ডাক্তার দেখাতে পারবো শুনে নিয়ে আসলাম। ডাক্তার খুব ভালো ভাবে দেখলেন এবং প্রেসক্রিশন করে দিলেন।


সেবা প্রদানকারী মেডিকেল অফিসার ডা. মনির-উজ-জ্বামান বলেন, মাননীয় উপাচার্যের আমন্ত্রণে আমরা এসেছিলাম।
আমরা এখানে দিনব্যাপী রোগী দেখব। আমরা মনে করেছিলাম রোগী হয়ত তেমন আসবে না তবে এখানে এসে দেখি রোগীর সংখ্যা সন্তোষজনক।


এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, আমরা গত বছর ১৭ মার্চ এই আয়োজন করেছিলাম এবারও করেছি। বঙ্গবন্ধু সারাজীবন শোষিত নিপীড়িত মানুষের জন্য কাজ করেছেন, তার জন্মদিনে আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে তার উপর শ্রদ্ধা জ্ঞাপন করার চেষ্টা করেছি। আজকে শিশু দিবসও আছে সেজন্য শিশুদের কথা চিন্তা করল চিকিৎসকদের যে দল এসেছে তাদের মধ্যে আমরা দুজন শিশু চিকিৎসক রেখেছি।


আজকের পর যে এই সেবা বন্ধ হয়ে যাবে এমনটা নয় আমাদের মেডিকেল সেন্টার সবসময় বহিরাগতদেরও সেবা দিবে।


এ ব্যাপারে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদ্‌যাপন কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমাদের মাননীয় উপাচার্য মহোদয় গতবছরও এই সেবার আয়োজন করেছিলেন এবারও করেছেন পুরো এই ভাবনাটা তার। বিশ্ববিদ্যালয়ের আশেপাশের দুস্থ মানুষদের সেবার জন্য আমাদের এই আয়োজন, আমরা এতে ভালো সাড়াও পেয়েছি। এখানে কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তার আমরা এনেছি যারা নিরলসভাবে সেবা দিবেন।


বিবার্তা/প্রসেনজিত/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com