সিলেটে ভুয়া নারী চিকিৎসক আটক, ডায়াগনস্টিক সেন্টার সিলগালা
প্রকাশ : ১২ মার্চ ২০২৪, ২২:৪৮
সিলেটে ভুয়া নারী চিকিৎসক আটক, ডায়াগনস্টিক সেন্টার সিলগালা
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাদিয়া আক্তার নামে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।


আটককৃত সাদিয়া আক্তার (৪৩) ঢাকার মিরপুর শেওরাপাড়া এলাকার মুহিত খানের মেয়ে।


এ ঘটনায় ওই ভুয়া ডাক্তারের কর্মরত প্রতিষ্ঠান সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার ও ফার্মেসিকে ৫০ হাজারসহ মোট ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়েছে।


মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১২টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এসআই এমরুল কবিরসহ পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন।


জানা যায়, ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামের একজন চিকিৎসক মালেশিয়া থাকেন। তার নামের ওই পরিচয় ব্যবহার করে ওই ভুয়া চিকিৎসক সাদিয়া আক্তার দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রতারণাসহ সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিয়ে আসছেন। খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে চিকিৎসক সাদিয়া আক্তারকে আটক করেন। একই সাথে ডাক্তার সাদিয়া আক্তারের ব্যবসায়িক প্রতিষ্ঠান সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারের কোন বৈধতা না থাকায় সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকার কারণে ফার্মেসিকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।


এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা জানান, প্যাথলজিতে মেয়াদ উত্তীর্ণ ডায়াগনস্টিক কীট, এক্সরে রুমের গঠনতান্ত্রিক নিয়ম না মানা এবং লাইসেন্স বিহীন ফার্মেসি চালু রাখা ও আরেকজনের BMDC রেজিস্ট্রেশন নাম্বার (যেই ডাক্তারের নাম্বার ব্যবহার করছেন উনি বিদেশে থাকেন) ব্যবহার করার জন্য ভোক্তা অধিকার আইন ২০০৯’র ধারা অনুযায়ী ১ লক্ষ টাকা জরিমানা ও ডায়াগনস্টিক সেন্টার টির বন্ধ করে দেওয়া হয়েছে। আটক ডাক্তার সাদিয়া পুলিশ হেফাজতে থানায় রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ থেকে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের শেষে কোর্টে হাজতে প্রেরণ করা হবে।


বিবার্তা/ফয়সাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com