খানসামায় সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন
প্রকাশ : ১২ মার্চ ২০২৪, ১৪:৩২
খানসামায় সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।


‘সুখে ভরবে আগামীর দিন, পেনশন হবে সার্বজনীন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১২ মার্চ, মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ।


বৈষম্যহীন সামাজিক কাঠামোয় সকল নাগরিকের বিশেষ করে বয়স্ক জনগোষ্ঠীর আর্থিক সুরক্ষা নিশ্চিতকরণে উপজেলার আলোকঝাড়ী ইউনিয়নের খানসামা সুপার মার্কেটে উপজেলা প্রশাসনের আয়োজনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।


চার ক্যাটাগরিতে এই কার্যক্রমের আওতায় আসবেন প্রবাসী বাংলাদেশি, বেসরকারি চাকরিজীবী, স্বকর্ম ও অপ্রাতিষ্ঠানিক কর্মী এবং স্বল্প আয়ের ব্যক্তিরা।


এই কার্যক্রমের আওতায় আসতে পেরে খুশি উপকারভোগীরা। তারা বলছেন, বৃদ্ধ বয়সে আর কাজ করার সক্ষমতা থাকে না। ফলে অনেক চিন্তা করতে হয়। সরকারি পেনশন স্কিমের ফলে শেষ বয়সে সরকারি ভাবে পেনশন পাবেন যা এটা অত্যন্ত আনন্দের
তাদের জন্য।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত প্রজ্ঞাবান। এই পেনশন স্কিম চালু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই পেনশন স্কিমের মাধ্যমে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়ন ঘটবে বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজউদ্দীন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সরকার, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, সকল ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য সহ স্থানীয় সাংবাদিক ও সুধীসমাজ।


পরবর্তীতে সর্বজনীন স্কিমের নিবন্ধন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা পরিষদ সভাকক্ষে জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।


বিবার্তা/জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com