মধ্যনগরে চেয়ারম্যান ও তিন ইউপি সদস্য সাময়িক বরখাস্ত
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ১৯:১৫
মধ্যনগরে চেয়ারম্যান ও তিন ইউপি সদস্য সাময়িক বরখাস্ত
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের মধ্যনগরে আপস অযোগ্য একটি হত্যাকাণ্ডের ঘটনা সালিশের মাধ্যমে নিজেদের অফিসিয়াল সিল স্বাক্ষর ব্যবহার করে ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগে চার জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


বরখাস্তকৃতরা হলেন, মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটু, একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রাণ গোপাল চৌধুরী, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন চন্দ্র বর্মন ও চামরদানি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম।


৫ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব একেএম আনিসুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।


এ ছাড়াও স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ৩৪ (৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী কেন তাদের সংশ্লিষ্ট পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।


প্রসঙ্গত, সুজন সরকার মধ্যনগর ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত আশুতোষ সরকারের বড় ছেলে। ২০১৯ সালের ১২ জুন যাত্রী নিয়ে তাহিরপুর গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় তানভীর হোসেন ও কাজল নামে দুজনকে আটক করলে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ২২ জুন টগার হাওর থেকে পাথর বাধা অবস্থায় সুজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। গত বছরের ২৫ জুলাই সুনামগঞ্জ দায়রা জজ আদালতে এ মামলার রায়ে তিনজন আসামিকে সাজা দেওয়ার পাশাপাশি চার জনপ্রতিনিধির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। পরে জেলা প্রশাসকের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগ প্রজ্ঞাপনের মাধ্যমে জনস্বার্থে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।


মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমা বলেন, গত বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন মেইলে পেয়েছি।


বিবার্তা/শহীদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com