রাজবাড়ীতে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ২ শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৯
রাজবাড়ীতে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ২ শিক্ষার্থী বহিষ্কার
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর পাংশা উপজেলার দুইটি ভেন্যু থেকে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় জড়িত দুই শিক্ষককে আগামী পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


২৫ ফেব্রুয়ারি, রবিবার গণিত পরিক্ষায় অসদুপায় অবলম্বন করায় তাদের বহিষ্কার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।


বহিষ্কৃতরা হলেন, পাটিকাবাড়ি মোহাম্মদ আলী খান একাডেমি স্কুলের এসএসসি পরীক্ষার্থী রুপোসি আক্তার ও কসবামাজাইল এ এইচ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তানভীর আলম জিসান।


অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন-উপজেলার কুলা নগর একাডেমি স্কুলের সহকারী শিক্ষক বিমল কুমার ও সরিষা প্রেমটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাইদ হোসেন মিয়া।


জানা গেছে, উপজেলার কাজী আব্দুল মাজেদ একাডেমি ভেন্যু ও মাছ পাড়া কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে ওই কেন্দ্রে নকল করে দুই শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। এসময় তাদের হাতেনাতে ধরে বহিষ্কার করা হয়।


এছাড়াও পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কাজী আব্দুল মাজেদ একাডেমি ভেন্যুর একটি কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালনকারী দুই শিক্ষক যথাযথভাবে দায়িত্ব পালন না করায় তাদেরকে আগামী পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, আমরা স্বচ্ছ পরীক্ষা নেওয়ার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। দুই শিক্ষার্থী অসদুপায় অবলম্বন করায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালনকারী দুই শিক্ষক যথাযথভাবে দায়িত্ব পালন না করায় তাদেরকে আগামী পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।


বিবার্তা/মিঠুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com