গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, আটক তিন
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪২
গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, আটক তিন
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবা দেওয়ার ক্ষেত্রে গ্রাহকদের হয়রানি ও দালালদের মাধ্যমে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


২৫ ফেব্রুয়ারি, রবিবার রংপুর দুদকের সমন্বিত জেলা কার্যালয় থেকে এনফোর্সমেন্ট টিমের ছয় সদস্য এ অভিযান পরিচালনা করেন।


জানা যায়, অভিযানকালে টিমের সদস্যরা ছদ্মবেশে সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের সত্যতা পান। এ বিষয়ে বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-পরিচালককে জানালে তিনি অনিয়মের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিবেন বলে দুদক টিমকে আশ্বস্ত করেন।


তারই পরিপ্রেক্ষিতে রবিবার সকালে দুদুকের অভিযান একটি টিম গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সামনে ছদ্ব বেশে বিভিন্ন সেবা গ্রহীতার সাথে কথা বলেন। সেবা গ্রহীতারা বলেন দালালের মাধ্যমে অতিরিক্ত টাকা ছাড়া কোন পাসপোর্টই পার হয় না। এসময় অভিযানিক দল অফিসের সামনে থেকে উপযুক্ত তথ্যসহ তিন জনকে হাতে নাতে আটক করেন।


মোঃ সোহেল, কাঞ্চন মিয়া ও রুবেল নামের তিনজনকে দণ্ডবিধির ১৮৮ ধারা মোতাবেক সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তদের সকলেই বাড়ি গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝড় ইউনিয়নের বিভিন্ন এলাকায়।


এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা রেজিয়া এ অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন দুদক রংপুরে সহকারী পরিচালক হোসাইন শরীফ, উপসহকারী পরিচালক নূরে আলম সিদ্দিক প্রমুখ।


বিবার্তা/শামীম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com