পার্বতীপুরে বগি লাইনচ্যুত, রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৯
পার্বতীপুরে বগি লাইনচ্যুত, রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে সকাল থেকে রংপুরের সঙ্গে পার্বতীপুরের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। এই ঘটনায় ৩টি ট্রেন পার্বতীপুরসহ বিভিন্ন স্টেশনে আটকে আছে।


২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


পার্বতীপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। সকাল পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগিটি লাইনচ্যুত হয়।


এ ঘটনার পর থেকে পার্বতীপুরের সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি টুল ভ্যান এসে গাড়ি উদ্ধারকাজ শুরু করে।


দুর্ঘটনার পর বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুর রেল স্টেশনে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেল স্টেশনে আটকা পড়ে।


ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। তবে, ঘটনাস্থলের লাইন গোলাই (অর্ধ চাঁদ আকৃতির) হওয়ায় এবং লাইনের স্লিপার পরিবর্তনের কাজ চলমান থাকায় এ দুর্ঘটনা ঘটে।


স্টেশন মাস্টার রেজাউল করিম বলেন, দুর্ঘটনার পর পরই উদ্ধার কাজ শুরু করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে উদ্ধারকাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com