কোটচাঁদপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৮
কোটচাঁদপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কোটচাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।


একুশের প্রথম প্রহরে কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহিদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিভিন্ন সরকারি দপ্তর, মডেল থানা, উপজেলা আ.লীগ ও অঙ্গ সংগঠন, উপজেলা ও পৌর বিএনপি, শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিক সংগঠন, পেশাজীবী-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এতে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য মেজর (অব.) সালাহউদ্দিন মিয়াজি।


সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবন এবং শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। ভোর হতেই প্রভাতফেরি সহযোগে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে।


সকালে পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে ভাষা শহিদদের স্মরণে প্রভাত ফেরি বের হয়। এতে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। প্রভাত ফেরির র‍্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়।
পরে অফিসার্স ক্লাব মিলনায়তনে প্রামাণ্য চিত্র ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার উছেন মে'র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম প্রমুখ।


উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।


পরে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কারের বই তুলে দেওয়া হয়।


বিকালে পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ চত্বরে ৭ দিন ব্যাপী একুশে বইমেলার উদ্বোধন করা হয়।


বিবার্তা/রায়হান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com