মহান শহীদ দিবসে অনুপস্থিত শিক্ষকরা, আওয়ামী লীগ সভাপতির ক্ষোভ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১২
মহান শহীদ দিবসে অনুপস্থিত শিক্ষকরা, আওয়ামী লীগ সভাপতির ক্ষোভ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা অনুপস্থিত থাকায় বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম।


২১ ফেব্রুয়ারি, বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এরকম কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।


বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, ২১ ফেব্রুয়ারি বাঙালিদের জন্য গুরুত্বপূর্ণ দিন। এই দিনটি ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয় কিন্তু আজকের প্রভাতফেরী ও শ্রদ্ধাঞ্জলী অর্পণসহ সকল আয়োজনে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের উপর দায়িত্ব দিয়ে উধাও।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি আরও বলেন, আজকের অনুষ্ঠানে যেসকল প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত আছেন সকলেই নিজ জায়গায় থেকে একটু পরিচয় দিবেন। এসময় একটি প্রতিষ্ঠান ব্যতীত অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষকদের অনুপস্থিতি সকলের নজরে আসে।


তিনি আরো বলেন, উপজেলা পরিষদে কর্মরত কর্মকর্তারা যদি রাত জেগে এখানে থেকে ২১ ফেব্রুয়ারি পালন করতে পারে তাহলে শিক্ষকরা বাড়িতে থেকে ২১ শে ফেব্রুয়ারি পালনে সমস্যা কোথায়? এই বিষয়ে ব্যবস্থা নিতে প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার প্রতি আমি বিনীত আহ্বান জানাচ্ছি।


খোঁজ নিয়ে জানা যায়, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতি সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রভাতফেরীতে গ্রীণ লিফ কিন্ডারগার্টেন, খানসামা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খানসামা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, খানসামা বালিকা উচ্চ বিদ্যালয়, খানসামা দ্বিমুখী ফাযিল মাদ্রাসা, খানসামা মহিলা কলেজ, খানসামা ডিগ্রি কলেজ ও হোসেনপুর ডিগ্রি কলেজের নাম উল্লেখ করে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু এই নির্দেশনা উপেক্ষা করে অধিকাংশ প্রতিষ্ঠানের শিক্ষার্থী উপস্থিতি দেখা গেছে অন্যদিকে কয়েকটি প্রতিষ্ঠানের কোন উপস্থিতিই সরেজমিনে দেখা যায়নি।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, নির্দেশনা উপেক্ষা করে কোন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিতিতে গাফিলতি থাকলে বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/জামান/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com