গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২৫০টি পরিবারের মাঝে মুরগি বিতরণ
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৮
গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২৫০টি পরিবারের মাঝে মুরগি বিতরণ
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণীসম্পদ প্রকল্পের আওতায় উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের উদ্যোগে বিনামূল্যে সোনালি লেয়ার জাতের মুরগি বিতরণ করা হয়েছে।


১৭ ফেব্রুয়ারি, শনিবার দুপুরে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সমতলভূমিতে বসবাস করা ২৫০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে ২০টি করে মুরগি বিতরণ করা হয়।


গোবিন্দগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ বিভাগ জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধন সরকারের অগ্রাধিকার কর্মসূচির অংশ হিসেবে সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্পের আওতায় বিনামূল্যে ২০টি করে সোনালি লেয়ার জাতের মুরগী ও মুরগী পালনের ঘর প্রদান করা হয়। এতে তাদের জীবনমান উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়ন ও সুশাসন নিশ্চিত করা সম্ভব হবে।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া, উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা. বেলাল হোসেন, উপজেলা ভ্যাটেনারি সার্জন ডা. তানভীক জাহান, কামদিয়া ইউপি চেয়ারম্যান মোশাহেদ হোসেন চৌধুরী বাবলু প্রমুখ।


বিবার্তা/খালেক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com