হিলিতে পণ্য প্রদর্শনী ও পিঠা উৎসব অনুষ্ঠিত
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৬
হিলিতে পণ্য প্রদর্শনী ও পিঠা উৎসব অনুষ্ঠিত
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিজ হাতের তৈরি বাহারি স্বাদের পিঠা, নানা রকমের তৈরি পোষাক নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দিনাজপুরের হিলিতে দিন ব্যাপী নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব ও পণ্য প্রদর্শনী। ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি করতেই এমন মেলার আয়োজন করেছেন বলে জানান আয়োজকরা।


১৭ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ১০টায় উইমেনস এন্ড ই কমার্স ট্রাস্ট দিনাজপুরের আয়োজনে হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে এর আয়োজন করা হয়।


এরপর দুপুর ১২টায় এর উদ্বোধন করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অমিত রায়।


এসময় সেখানে হাকিমপুর থানা ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম, প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উইমেনস এন্ড ই-কমার্স ট্রাস্টে দিনাজপুরের কো-অর্ডিনেটর রেহেনা খাতুন রত্নাসহ হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ফুলবাড়ীর নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। মেলায় ১৯ টি স্টল অংশ গ্রহণ করেন।


মেলায় কেউ নিয়ে এসেছেন নিজ হাতের তৈরি বিভিন্ন রকমের ও বাহারি স্বাদের শীতকালীন পিঠা, কেউবা নিয়ে এসেছেন হাতের তৈরি বিভিন্ন রকমের তৈরি পোষাক।


নারী উদ্যোক্তাদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে কলেজ প্রাঙ্গণে মিলন মেলায় পরিণত হয়। অংশগ্রহণ করতে পেরে খুশি সংশ্লিষ্টরা।


দিনাজপুর কো- অর্ডিনেটর উইমেনস ও ই-কমার্স ট্রাস্ট এর মোছা. রেহেনা খাতুন রত্ন বলেন, ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি করার জন্য আজকেই এই আয়োজনা করা হয়েছে। আজকে আমরা হাকিমপুর উপজেলা দিয়ে শুরু করেছি। নারী যেন বসে না থাকে সবাই যেন এই কাজ করে দেশকে আরও এগিয়ে নিয়ে যায় সেই লক্ষ্যে আমরা জেলার ১৩টি উপজেলার প্রত্যেকটি গ্রামে গ্রামে যাবো। আর প্রত্যন্ত গ্রাম অঞ্চলের ঘরে ঘরে নারী উদ্যোক্তা তৈরি হোক এটাই আমাদের প্রত্যাশা।


আমরা পর্যায়ক্রমে জেলার দক্ষিণ দিনাজপুর অঞ্চলের বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট ও ফুলবাড়ীতে এমন আয়োজন করবো।


হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় বলেন, এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। নারীর ক্ষমতায়নে এমন উদ্যোগে সবধরণের সহযোগিতা উপজেলা প্রশাসন থেকে করা হবে।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com