নিখোঁজের ১৬৬ দিন পর বাংলাদেশির মরদেহ উদ্ধার
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০০
নিখোঁজের ১৬৬ দিন পর বাংলাদেশির মরদেহ উদ্ধার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৌদি আরবে নিখোঁজের ১৬৬ দিন পর মোহাম্মদ আলী (৫০) নামে এক বাংলাদেশির গলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।


১৬ ফেব্রুয়ারি, শুক্রবার দেশটির আছির প্রদেশের মাহাইলের একটি পরিত্যক্ত ভবন থেকে তার মরদেহ উদ্ধার করে সৌদি পুলিশ।


মোহাম্মদ আলীর বন্ধু আব্দুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মোহাম্মদ আলী মাহাইল এলাকায় ব্যবসা করতেন। গতবছরের ২২ আগস্ট তিনি নিখোঁজ হন। এরপর সেখানকার পরিচিতজনেরা তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। পরে তার নিখোঁজ হওয়ার বিষয়টি পরিবারের পক্ষ থেকে সেখানকার স্থানীয় থানায় লিখিতভাবে জানানো হয়।’


তিনি আরও জানান, মাহাইলে একটি পরিত্যক্ত ভবনের নিচতলা থেকে গতকাল ভোরে লোহা চুরির ঘটনা ঘটে। পরে ভবনের মালিক কয়েকজন চোরকে আটক করে সেখানকার থানা পুলিশকে খবর দেয়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে এসে বিষয়টি তদন্ত করেন। এই সময় দুর্গন্ধ পাওয়ায় পুলিশ ভবনের দ্বিতীয় তলায় যান। সেখানে একটি রুমের ভেতর আলীর গলিত মরদেহ দেখতে পান। পরে তল্লাশি করে পুলিশ মোহাম্মদ আলীর আকামা কার্ড পেয়ে মরদেহ শনাক্ত করেন।


আব্দুর রহিম বলেন, ‘নিখোঁজের ১৬৬ দিন পর আলীর মরদেহ উদ্ধার করল পুলিশ। পুলিশ আকামা কার্ডে থাকা পরিবারের মোবাইল নম্বরে যোগাযোগ করে আলীর মৃত্যুর খবর জানিয়েছে। প্রায় ১০ বছর আগে মোহাম্মদ আলী শেষবারের মতো দেশে যান। সেখানে লেনদেন জনিত সমস্যার কারণে তিনি দীর্ঘদিন দেশে আসতে পারেননি। তার কফিলের সঙ্গেও দ্বন্দ্ব ছিল বলেও জানতাম। ’


নিহতের স্ত্রী পারভিন আক্তার জানান, তার স্বামী দেশে আসতে না পারলেও পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল। তার স্বামীকে কে বা কারা হত্যা করে মরদেহ গুম করতে পরিত্যক্ত ভবনে রেখে দিয়েছে। বাংলাদেশ সরকারের মাধ্যমে তিনি তার স্বামীর হত্যাকারীদের বিচার দাবি করেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com