যাত্রীর ওপর বমি করে বিশেষ কৌশলে ছিনতাই, গ্রেফতার ২
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৬
যাত্রীর ওপর বমি করে বিশেষ কৌশলে ছিনতাই, গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর তেজগাঁও এলাকায় ছিনতাইয়ের অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) তেজগাঁও থানার ফার্মগেট খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি ছুরি উদ্ধার করা হয়।


১৭ ফেব্রুয়ারি, শনিবার এ তথ্য নিশ্চিত করেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।


গ্রেফতার দুজন হলেন- সুমন আল হাসান (২৯) ও মো. আবুল হোসেন (৪০)। তারা বাসের ভেতর যাত্রীর ওপর বমি করে বিশেষ কৌশলে টাকা ছিনতাই করেন। তাদের সঙ্গে কিছু গাড়ি চালক ও হেলপার জড়িত। তাই ছিনতাইকৃত টাকার একটি অংশ তাদেরও দিতে হয় বলে দাবি করেন আটক দুইজন।


আটকরা ঢাকার চিহ্নিত ছিনতাইকারী। তাদের গ্রুপে মোট ৫ জন সদস্য রয়েছে। প্রথমে রাজধানীতে চলাচল করা কোনো একটি বাসে ওঠে কৃত্রিম জটলা তৈরি করেন। এরপর টার্গেট করেন এক যাত্রীকে। তখন তাদের কয়েকজন ওই ব্যক্তিকে ঘিরে রাখেন। এসময় একজন জটলার মধ্যে তার ওপর বমি করে দেন।


এসময় ওই ব্যক্তি কিছুটা অস্বস্তিবোধ করলে চক্রের বাকি দুজন কৌশলে তার পকেট থেকে টাকা ও মোবাইল হাতিয়ে নেন। এক্ষেত্রে কেউ যদি তাদের দেখে ফেলে বা ধরে ফেলে, তখন বাকি সদস্যরা ওই যাত্রীকেই ছিনতাইকারী বলে মারধর করেন এবং পালিয়ে যান।


এদের সঙ্গে কোনো কোনো বাসের চালক ও হেলপাররাও জড়িত। অপরাধীদের বাস থেকে নিরাপদে নামিয়ে দিতে সাহায্য করেন তারা। বিনিময়ে চালক ও হেলপারকে নির্দিষ্ট একটি ভাগ দেন ছিনতাইকারীরা।


শুক্রবার একই কায়দায় একটি বাসে উঠেন বমি পার্টির সদস্যরা। তাদের একজন এ সময় একজনের মাথায় বমি করে দেন। এরপর বাকি সদস্যরা ওই ব্যক্তির পকেট থেকে ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।


এসময় তিনি দেখে ফেললে উল্টো তাকেই ছিনতাইকারী বলে মারতে থাকেন তারা। পরে আরও কয়েকজন যাত্রী ঘটনা বুঝতে পেরে এগিয়ে আসলে তিনজন পালিয়ে যান। সুমন ও আবুল হোসেনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা ২০ হাজার টাকা ও দুইটি ছুরি উদ্ধার করা হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com