লামায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৯ দোকান পুড়ে ছাই
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৪
লামায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৯ দোকান পুড়ে ছাই
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবান জেলার লামা উপজেলায় অগ্নিকাণ্ডে ৯ দোকান পুড়ে ছাই হয়ে গেছে।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেলে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


একটি গ্যাস সিলিন্ডার ও তেলের দোকান থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে প্রাথমিকভাবে দেড় কোটি টাকার ক্ষতি হয় বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল হোসাইন চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ ঘটনাস্থল পরিদর্শনসহ আগুন নিয়ন্ত্রণে দিক নির্দেশনা প্রদান করেন।


সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ইয়াংছা বাজারের এনায়েত উল্লাহর দোকানে হঠাৎ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহায়তায় এক ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ইউছুফ, মো. অমির হোসেন, মো. আজিজ, মো. কালু, মো. কাশেম আলী, সুজন কর্মকার, শাহাব উদ্দিন ও লিটনের বসতঘর পুড়ে যায়।


ক্ষতিগ্রস্ত দোকান মালিক রোকেয়া বেগম কাজল বলেন, ৮-১০ লাখ টাকা খরচ করে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়েছিলাম। ছয় মাস যেতে না যেতেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল দোকান। ভাড়াটিয়ারও প্রায় ৬ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।


প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানান, লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. শাফায়েত হোসেন। তিনি বলেন, প্রায় এক ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুনে ৯টি দোকান পুড়ে গেছে।


এ বিষয়ে ইয়াংছা বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুল হামিদ জানান, অগ্নিকাণ্ডের ফলে তাৎক্ষণিকভাবে সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়া ব্যবসায়ীদের আহাজারিতে এলাকার আকাশ বাতাস ভারী হয়ে উঠে। ক্ষতিগ্রস্তদের অনেকে জ্ঞান হারিয়ে মূর্ছা যান। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকার অধিক ছেড়ে যাবে।


অগ্নিকাণ্ডের ঘটনার ফলে লামা-আলীকদম সড়কে দুই ঘণ্টা পর্যন্ত পরিবহন চলাচল বাধাগ্রস্ত হয়।


অগ্নিকাণ্ডে ৯ দোকান পুড়ে ছাই হওয়ার সত্যতা নিশ্চিত করেন লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শামীম শেখ।


বিবার্তা/আরমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com