চট্টগ্রামে পুলিশ-হকার সংঘর্ষ, গুলিবিদ্ধ ১
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৪
চট্টগ্রামে পুলিশ-হকার সংঘর্ষ, গুলিবিদ্ধ ১
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের নিউমার্কেট এলাকায় পুলিশ ও হকারদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অনেক হকার, কয়েকজন পুলিশ সদস্য ও সিটি কর্পোরেশনের কয়েকজন কর্মকর্তাও আহত হয়েছেন। এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


১২ ফেব্রুয়ারি, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তদারকি কার্যক্রম চলাকালে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী একজন পথচারী বলেন, ফুটপাতে বসা কয়েকজন হকারকে তুলে দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সাথে বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে হকাররা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে।


জানা গেছে, গত বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নগরের ব্যস্ততম নিউমার্কেট-স্টেশন রোডের উভয়পাশ ‘হকারমুক্ত’ রাখতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। কিন্তু উচ্ছেদের তিনদিন না যেতেই আবারও হকারদের দখলে চলে যায় ফুটপাত। সেই খবরে নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করতে যান চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তারা।


ওই সময় ফুটপাত ও সড়ক দখল হয়ে যাওয়ায় সেগুলো উচ্ছেদ করে চসিকের গাড়িতে তোলা হচ্ছিল। উচ্ছেদ অভিযান তদারকিতে গেলে সিটি কর্পোরেশনের টিমকে বাধা দেন হকাররা। পুলিশ এগিয়ে এলে তাদের লক্ষ্য করেও হকাররা ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় পুলিশও তাদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।


এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, হকারদের হামলায় পুলিশসহ আমাদের কয়েকজন আহত হয়েছেন। আমাদের কাছে হামলার ফুটেজ আছে। আমরা এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব।


তবে হকারদের দাবি, পুলিশ তাদের ওপর গুলি চালিয়েছে। একজন হকার গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেন তারা।


এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপকমিশনার নোবেল চাকমা বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। হকারদের ছোড়া ইটপাটকেলের আঘাতে তিন পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশের ফোর্স ঘটনাস্থলে আছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com