টেকনাফের মিয়ানমার সীমান্তে নাফ নদীতে সতর্ক অবস্থানে বিজিবি
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৪
টেকনাফের মিয়ানমার সীমান্তে নাফ নদীতে সতর্ক অবস্থানে বিজিবি
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার টেকনাফ উপজেলাধীন বাংলাদেশ- মিয়ানমার সীমান্তে অবস্থিত নাফ নদীতে সর্বোচ্চ সতর্ক অবস্থান নিয়ে পাহারা বসিয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি।


১২ ফেব্রুয়ারি, সোমবার সকালে টেকনাফের দমদমিয়া স্থল নাফ নদী সীমান্তে স্পিড বোট দিয়ে জালিয়ার দ্বীপে পর্যন্ত সতর্ক পাহারায় টহল শুরু করেছে বিজিবি।


এ তথ্য নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমানার নাফনদী অতিক্রম করে মিয়ানমারের রোহিঙ্গা সহ কোন ধরনের সন্ত্রাসী লোকজন সীমান্ত দিয়ে দেশে অনুপ্রবেশ করতে না পারে, সে জন্য সতর্ক পাহারা দিতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে এবং টেকনাফের দমদমিয়ার নাফনদী সীমান্তে উপ-অধিনায়ক মেজর শহীদুল ইসলামসহ বিজিবির তিনটি স্পিড বোট সহকারে এ টহল অব্যাহত রেখেছে।


ঐদিকে বাংলাদেশ সীমানার কাছাকাছি মিয়ানমারের মংডু থেকে ছোট ছোট ট্রলারে করে টেকনাফ সীমান্ত দিয়ে গত কয়েকদিন যাবত কিছু সন্দেহজনক লোকজন বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছে, তবে একজন রোহিঙ্গাও যাতে সীমান্ত ডিঙিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করতো না পারে, তা নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।


সম্প্রতি মিয়ানমার রাখাইনে বাংলাদেশ সীমানায় গোলাগুলির সংঘর্ষ বেড়ে যাওয়ায় ফলে বাংলাদেশের নাফনদী সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সতর্ক অবস্থানে থাকবে বলে জানান টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।


বিবার্তা/পুণ্য বর্ধন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com