ভারতে প্রবেশের সময় ৪ রোহিঙ্গা আটক
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৭
ভারতে প্রবেশের সময় ৪ রোহিঙ্গা আটক
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের করিডোর সীমান্তে ঘোরাফেরার করার সময় শিশুসহ চার রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫১ ব্যাটালিয়নের দহগ্রাম ক্যাম্পের সদস্যরা। পরে তাদেরকে পাটগ্রাম থানায় হস্তান্তর করা হয়। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার দহগ্রাম আঙ্গুরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেন একজন শিশু, দুই জন নারী ও একজন পুরুষসহ মোট ৪ জন রোহিঙ্গা। পরে তাদের আটক করে সন্ধ্যায় পুলিশে হস্তান্তর করে বিজিবি। রাতেই তাদের পরিচয় নিশ্চিত হয় পুলিশ।


আটক রোহিঙ্গারা হলেন- কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প ২১, চাকমারকুল টেকনাফ ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ১ ডাব্লিউ ব্লক এফ- ১২ এর বাসিন্দা মৃত ইউনুস আলীর ছেলে আব্দুল্লাহ (২৪) ও তার স্ত্রী শরিফা বেগম (১৯), তাদের মেয়ে রিনাস বিবি (২) এবং একই ক্যাম্পের শামছুল হকের মেয়ে আমেনা বেগম (১৫)।


পুলিশ জানায়, উপজেলার দহগ্রাম ইউনিয়নের করিডোর পাড়া মৌজাস্থ করিডোর পোষ্ট সীমান্ত পিলার নং- ডিএএমপি- ৭/৩০এস হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় নায়েব সুবেদার মো. আব্দুল মান্নান মোল্লা, রংপুর ব্যাটালিয়ন, ৫১ বিজিবি, ই-কোম্পানী, দহগ্রাম বিওপি ক্যাম্প কমান্ডারের সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় একজন শিশু, দুই জন নারী ও একজন পুরুষ মোট ৪ রোহিঙ্গাকে আটক করে পাটগ্রাম থানায় হস্তান্তর করেন।


এ বিষয়ে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার দহগ্রাম ইউনিয়নের করিডোর গেটের প্রধান পিলার ডিএএমপি ৭ নম্বরের উপপিলার ৩০ এর করিডোর পোস্ট এলাকার ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করছিল শিশুসহ আটক চারজন। তারা সীমান্ত পাড়ি দিয়ে ভারতে প্রবেশ করবে এমন সন্দেহে তাদেরকে আটক করে দহগ্রাম ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা। পরে আটক রোহিঙ্গাদের থানায় সোপর্দ করে। হেফাজতে থাকা রোহিঙ্গাদের নিজ ক্যাম্পে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটকরা মিয়ানমারের নাগরিক। তারা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানায়। আপাতত আটকরা থানা পুলিশের হেফাজতে রয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com