তুরাগ তীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩০
তুরাগ তীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের টঙ্গীতে তুরাগতীরে ৫৭তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে একযোগে কয়েক লাখ মুসল্লি জুমার নামাজ আদায় করেছেন।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নামাজে ইমামতি করেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে ইউসুফ বিন সাদ কান্ধলভী।


মনের অব্যক্ত কথা ইহজাগতিক শান্তি ও পরকালীন মুক্তি চাওয়া একমাত্র মহান রবের কাছেই। তাই তো মহান রবের কাছে নিজেকে সমর্পণ। একাগ্রচিত্তে সিজদায় নত শির। আল্লাহ তায়ালার নৈকট্য হাসিলে নিজের সবটুকু সপে দিয়ে, শুধু মহান রবের শ্রেষ্ঠত্বের উচ্চারণ।


লাখো মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজে ইমামতি করেন তাবলীগ জামায়াতের দিল্লি মারকাযের শীর্ষ মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ।


১৬০ একরের মূল ময়দান ছাপিয়ে আশপাশের সড়ক, ফুটপাতসহ যে যেখানে জায়গা পেয়েছেন জায়নামাজ বিছিয়ে হাজির হন আল্লাহর দরবারে। লাখো মুসল্লির সঙ্গে নামাজ আদায় করতে পেরে আল্লাহর শুকরিয়া প্রকাশ করেন ধর্মপ্রাণরা।


নামাজ শেষে মুসলিম উম্মাহ দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। এতে অংশ নেন বিশ্বের ৫০টি দেশের মেহমানসহ লাখো মুসলিম দোয়া কবুলের আর্জিতে ঊর্ধাকাশে দুই হাত তুলে কান্নাজড়িত কণ্ঠে আমিন আমিন ধ্বনিতে মুখর হয় তুরাগ পাড়।


ফজরের নামাজের পর মাওলানা ইলিয়াস বিন সাদের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় এবছর ইজতেমার দ্বিতীয় পর্ব। দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইসলামের সুমহান বানীর শিক্ষায় জীবন বদলে দেয়ার প্রত্যয় নিয়ে তুরাগ তীরে অংশ নেন লাখো মুসল্লি।


এর আগে ২-৪ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। এ পর্বে আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা জুবায়ের আহমদ। দ্বিতীয় পর্বে রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার ৫৭তম আসর।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com