বইমেলায় কবি জীবন চক্রবর্তীর 'স্বপ্নভঙ্গের কবিতা'
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:১৩
বইমেলায় কবি জীবন চক্রবর্তীর 'স্বপ্নভঙ্গের কবিতা'
দুগার্পুর (নেত্রকোনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অমর একুশে বইমেলা ২০২৪ এ প্রকাশিত হয়েছে কবি জীবন চক্রবর্তীর কাব্যগ্রন্থ 'স্বপ্নভঙ্গের কবিতা'। নবসাহিত্য প্রকাশনী বইটি প্রকাশ করেছে। কবির লেখা ৫৪টি কবিতা স্থান পেয়েছে কাব্যগ্রন্থে। বইমেলার ৩৮৪-৩৮৫ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।


কবি জীবন চক্রবর্তী বলেন, লেখালেখির জগতে এতদিন অনলাইনেই সীমাবদ্ধ ছিলাম। অমর একুশে বইমেলা ২০২৪ এ নবসাহিত্য প্রকাশনী থেকে স্বপ্নভঙ্গের কবিতা গ্রন্থটি প্রকাশের মাধ্যমে বহুদিনের লালিত স্বপ্ন ও প্রত্যাশা পূরণ হয়েছে। গ্রন্থে অন্তর্ভুক্ত অধিকাংশ কবিতাই বাস্তবমুখী। দেশ, সমাজ ও সমকালের নানা বৈষম্য ও অসংগতি তুলে ধরা হয়েছে কবিতাগুলোতে। আশা করি কবিতাগুলো পাঠকের ভালো লাগবে৷


কবি ও ঔপন্যাসিক রাব্বানী সরকার বইয়ের ভূমিকায় লিখেছেন,কবি জীবন চক্রবর্তীর 'স্বপ্নভঙ্গের কবিতা' পড়ে তার সমাজভাবনা,সামাজিক মূল্যবোধের অবক্ষয়,সর্বোপরি দেশকাল সম্পর্কিত ধারণাকে অনুধাবন করার চেষ্টা করেছি। অধিকাংশ কবিতায় তার আক্ষেপ,সহমর্মিতা ঝরে পড়েছে। কোন কোন ক্ষেত্রে শ্লেষাত্মক বাক্যবাণে জর্জরিত করেছেন সমাজ রাষ্ট্রকে। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন সামাজিক বৈকল্য ও দৈন্যদশাকে।


'স্বপ্নভঙ্গের কবিতা' কাব্যগ্রন্থটি কবি তার শ্রদ্ধেয় পিতা মাতাকে উৎসর্গ করেছেন। কবি জীবন চক্রবর্তী কবিতা ছাড়াও গল্প ও শিশুতোষ ছড়া রচনা করে যাচ্ছেন। বাংলাদেশ-ভারত মিলে তার যৌথ কাব্যগ্রন্থের সংখ্যা ১৪টি।


বিবার্তা/পলাশ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com