টাঙ্গাইলে ভুল চিকিৎসায় একদিনের শিশু রেখে মায়ের মৃত্যু
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:১৬
টাঙ্গাইলে ভুল চিকিৎসায় একদিনের শিশু রেখে মায়ের মৃত্যু
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে মানবসেবা হাসপাতালে ভুল চিকিৎসা ও এক গৃহবধূর জরায়ু কেটে ফেলায় মৃত্যুর অভিযোগ উঠেছে।


৩ ফেব্রুয়ারি, শনিবার সকালে ঢাকার একটি হাসপাতালে একদিনের শিশু সন্তান রেখে চিকিৎসাধীন অবস্থায় মায়ের মৃত্যু হয়।


দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে নিহত গৃহবধূর মরদেহ ও একদিনের শিশু সন্তান নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী। সহস্রাধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেয়।


মানববন্ধন চলাকালে তারা মানবসেবা হাসপাতাল কর্তৃপক্ষ এবং অভিযুক্ত ডা: খন্দকার মনিরার শাস্তির দাবি জানান।


বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে গৃহবধূ সাবিনাকে সিজার করার জন্য শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় মানবসেবা হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকেলে ডাঃ খন্দকার মনিরা গৃহবধূর সিজার করার সময় ভুল করে জরায়ু কেটে ফেলেন। বিষয়টি স্বজনদের না জানিয়ে তড়িঘড়ি করে এ্যাম্বুলেন্স ভাড়া করে দ্রুত ঢাকা পাঠানোর ব্যবস্থা করে স্বজনদের চলে যেতে বলেন। রাতে ঢাকায় নেওয়ার পর স্বজনরা জানতে পারেন সাবিনার জরায়ু কেটে ফেলা হয়েছে।


এ খবর ছড়িয়ে পড়লে শুক্রবার বিকেলে ওই হাসপাতালের চিকিৎসক ডাঃ খন্দকার মনিরার শাস্তির দাবিতে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে হাসপাতালটি ঘেরাও করে। এসময় হাসপাতালের স্টাফদের সাথে বিক্ষোভকারীদের হাতাহাতির ঘটনা ঘটে। এরপর হাসপাতালের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।


৩ ফেব্রুয়ারি, শনিবার গৃহবধূ হত্যার বিচার ও জড়িতদের শাস্তির দাবিতে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে গৃহবধূর মরদেহ ও একদিনের শিশু সন্তান নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী ও স্বজনরা।


টাঙ্গাইল জেলা ক্লিনিক মালিক সমিতির সভাপতি এম শিবলী সাদিক জানান, আমরা ভুক্তভোগী পরিবারকে সহায়তা নিয়ে দেয়ার আশ্বাস দিয়েছিলাম। তবে ওই পরিবার সেই আশ্বাস উপেক্ষা করে ক্লিনিকে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এছাড়াও তারা বিচার দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করেছে। বিষয়টি এখন আমাদের সমাধানের পর্যায়ে নেই।


এ ব্যাপারে টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন ডাঃ আজিজুল হক জানান, ভুল চিকিৎসায় গৃহবধূ মৃত্যুর কোন অভিযোগ পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


মানবসেবা হাসপাতাল বন্ধ থাকায় অভিযুক্ত চিকিৎসক ও কর্তৃপক্ষের বক্তব্য নেয়া যায়নি।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com