কুড়িগ্রামে দুঃস্থ ও বেকারদের পাশে দারিদ্র্য বিমোচন জন প্রকল্প
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৪
কুড়িগ্রামে দুঃস্থ ও বেকারদের পাশে দারিদ্র্য বিমোচন জন প্রকল্প
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেলায় পায়রাবন্দ জনকল্যাণ সংস্থার উদ্যোগে বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছে দারিদ্র্য বিমোচন জন কল্যাণ প্রকল্প নামের একটি সামাজিক সংগঠন। নতুন কর্মসংস্থান সৃষ্টি ও খাদ্য সামগ্রী বিতরণ করে জেলার এই অঞ্চলের জনগোষ্ঠীর মাঝে বেশ সুপরিচিত হয়েছে প্রতিষ্ঠানটি।


দারিদ্র্য বিমোচন জনকল্যাণ প্রকল্পের পরিচালক মো. রঞ্জু সরকারের সার্বিক তত্ত্বাবধানে ও পিজেকেইউএস’র চেয়ারম্যান ও গণ উন্নয়ন সোসাইটির এফও মো. কবির হোসেনের উপস্থিতিতে এসব কার্যক্রম পরিচালিত হয়।


উপকারভোগী মো. নুর ইসলাম বলেন, দারিদ্র্য বিমোচন জনকল্যাণ সংস্থার মিশুক পেয়ে খুব খুশি হয়েছি। এই মিশু চালিয়ে যা উপার্জন করেছি তা দিয়ে ছেলে মেয়ের লেখাপড়া খরচসহ পরিবার পরিজন নিয়ে ভালো আছি।


দারিদ্র্য বিমোচন জনকল্যাণ প্রকল্পের পরিচালক রঞ্জু সরকার বলেন, দারিদ্র্য পীড়িত এ জেলার মানুষের মাঝে কর্মসংস্থান সৃষ্টি আমরা কাজ করে যাচ্ছি। আপাতত জেলার পাঁচটি উপজেলায় কার্যক্রম চলছে প্রকল্পটি আগামীতে আরো ব্যাপকভাবে সম্প্রসারণ করা হবে বলে জানান তিনি।


উল্লেখ্য যে, কুড়িগ্রামে দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় জেলার উলিপুর, রাজারহাট, ফুলবাড়ি ও কুড়িগ্রাম সদর উপজেলায় বিভিন্ন সময়ে অর্থ অনুদান ও কর্মসংস্থান তৈরিতে অনন্য ভূমিকা পালন করছেন প্রতিষ্ঠানটি।এছাড়া উলিপুর উপজেলার দূর্গাপুর,বুড়া-বুড়ি ইউনিয়ন, কুড়িগ্রাম সদর, বেলগাছা, কাঁঠাল বাড়ি, মোগলবাসা, ভোগডাঙা ও কুড়িগ্রাম পৌর শহরের প্রায় ৫ হাজার সুবিধাভোগী মানুষের পাশে কাজ করে আসছে সংগঠনটি।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com