চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি কর্মচারীদের
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৪০
চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি কর্মচারীদের
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাকরি স্থায়ী করণের দাবিতে লালমনিরহাটের ৫ উপজেলার নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা কর্মবিরতি পালন করছেন। এ সময় নর্দার্ন ইলেক্ট্রিসিটি কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি দেন তারা।


৩১ জানুয়ারি, বুধবার সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নেসকো কার্যালয়ের সামনে ৫ উপজেলা থেকে আসা পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা এই কর্মবিরতিতে অংশ নেন।


পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারী ইউসুফ আলী (৭০) বলেন, প্রায় ২০ বছরের বেশি থেকে আমি প্রতিটা বাড়িতে গিয়ে বিল বিতরণ করে আসছি। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছেন, কিন্তু বয়স শেষ হয়ে গেলেও চাকরি স্থায়ীকরণ হয়নি। চাকরি স্থায়ীকরণ না হলে আমি পরিবার নিয়ে কোথায় যাব? আমার আত্মহত্যা ছাড়া কোনো পথ থাকবে না।


পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা জানান, দীর্ঘ ২০ বছর ধরে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের ৬শ' জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান। না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।


জেলা নেসকোর পিচরেট ঐক্য পরিষদের সভাপতি কালী শঙ্কর রায় বলেন, প্রি-প্রেইড সিস্টেম চালু করা হয়েছে। এই সিস্টেম পুরোপুরি চালু হলে আমরা চাকরিচ্যুত হবো। তাই আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দেন। কিন্তু আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে। আমরা এমডির এই প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।


এসময় বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা নেসকোর পিচরেট ঐক্য পরিষদের সভাপতি কালী শঙ্কর রায়, নেসকো অফিসের সভাপতি বাবু জগন্নাথ রায়, পাটগ্রাম নেসকো অফিসের পিচরেট ঐক্য পরিষদের সভাপতি ইসমাইল হোসেন বাবু, কালীগঞ্জ নেসকো অফিসের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ঢালীসহ ৫ উপজেলার পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা।


বিবার্তা/তমাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com