দুর্নীতিবাজ ও ভূমিদস্যুর বিরুদ্ধে দুর্গাপুরে সংবাদ সম্মেলন
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:৩৬
দুর্নীতিবাজ ও ভূমিদস্যুর বিরুদ্ধে দুর্গাপুরে সংবাদ সম্মেলন
দুগার্পুর (নেত্রকোনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার দুর্গাপুরে দুর্নীতিবাজ ও ভূমিদস্যুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


৩১ জানুয়ারি, বুধবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন করেন উপজেলার সদর ইউনিয়নের চকলেঙ্গুরা ভুক্তভোগী মো. আলিম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা।


সম্মেলনে এক লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার বড় ভাইয়ের প্রথম স্ত্রী জুলেখা খাতুন চার কন্যা রেখে আনুমানিক ১৯৭৩ সনে মারা যান, পরবর্তী সময়ে আমার বড় ভাই মো. মোন্তাজ উদ্দিন আছিয়া খাতুনকে বিয়ে করেন। পরে এক কন্যা আখলিমা জন্ম হওয়ার পর আনুমানিক ১৯৭৫ সনে আমার বড় ভাই মোন্তাজ উদ্দিন, এক স্ত্রী আছিয়া খাতুন, এবং ৫ কন্যা যথাক্রমে ১। জহুরা খাতুন ২। জমিলা খাতুন ৩। রাজিয়া খাতুন ৪। রহিমা খাতুন ৫। আকলিমা খাতুনদ্বয়কে রেখে মারা যান। এরপর স্ত্রী আছিয়া খাতুন আমার আরেক বড় ভাই মনির উদ্দিন ওরফে মাইন উদ্দিনের নিকট দ্বিতীয় বিবাহে আবদ্ধ হয়। ৩ কন্যা নাবালিকা থাকায় স্ত্রী এবং কন্যাদের স্থাবর-অস্থাবর সম্পত্তিসহ ভরণ-পোষণের দায়িত্ব মনির উদ্দিন ওরফে মাইন উদ্দিন গ্রহণ করেন।


বক্তব্যে বলা হয়, পরবর্তীতে বি.আর.এস জরিপের সময় মোন্তাজ উদ্দিনের যাবতীয় তেজ্য ভূমি হইতে যত সামান্য ভূমি তাহাদেরকে দিয়া তাহাদের প্রাপ্য সাকুল্য হিস্যা অংশের ভূমি আমার ও আমার ভাতিজিগণকে না দিয়া অসৎ উদ্দেশ্যে সম্পূর্ণ চক্রান্তের আশ্রয় নিয়া তাহার নিজ নামে ও তাহার স্ত্রী সন্তানাদির নামে গোপনে বি.আর.এস রেকর্ড প্রস্তুত করিয়াছে। যাহা আমি বা আমার উল্লিখিত ভাতিজিগণ কোনো কিছুই অবগত ছিলাম না। পরবর্তী সময়ে ওই বিষয় আমরা জানিতে পারিয়া বিগত ইং ২০১৪ সনে টের পাইয়া ওই বি.আর.এস রেকর্ড সমূহের বিরুদ্ধে বিজ্ঞ জেলা ল্যান্ডসার্ভে আদালতে ৩২৯৭/১৪- ৩৮৯৬/১৪- ৩৮৯৯/১৪- ৩২৯৬/১৪- ৩৮৯৫/১৪- ৩৩০২/১৪-৩৩০১/১৪- ৩৮৯৭/১৪ নং মোকদ্দমা আনায়ন করিয়াছি যাহা বর্তমানে বিচারাধীন আছে। অবশ্য একটি মোকদ্দমা আমাদের নামে ডিক্রি হইয়াছে। ওই মোকদ্দমা সমূহে জের ধরিয়া ওই মনির উদ্দিন ওরফে মাইন উদ্দিন লোকমুখে প্রকাশ করিয়া বেড়াইতেছে যে সে জাল জালিয়াতির মাধ্যে কাগজপত্র সৃজন করিয়াছে।


বক্তব্যে আরো বলা হয়, ভূমিদস্যু মাইন উদ্দিন উল্লিখিত ল্যান্ডসার্ভে ট্যাইবুনালের ৩২৯৭/১৪ নং মোকদ্দমার সাকুল্য বিষয় জানা স্বত্বেও ওই মামলার কোন তোয়াক্কা না করিয়া আমাদের দখলিয় ১.৫০ একর ভূমির মধ্যে অনুমান ৪০-৪৫ শতাংশ ভূমি আরেক ভূমিদস্যু ফারুক আহমেদ তালুকদারের মাধ্যমে কতক গুন্ডাপান্ডা বাহিনী নিয়া বিগত ইং ২০/০১/২০২৪ সাল তারিখ সকাল অনুমান ১০ ঘটিকার সময় হইতে ঐ ভূমিতে বালু মাটি ভরাট করিয়া ঘর দরজা নির্মাণ করার প্রস্তুতি নিতেছে। আমরা বারবার বাধা প্রদান করিলেও আমাদেরকে খুনের হুমকি দিয়া আসিতেছে, আমরা এই ভূমিদস্যুদের এইরূপ আচরণের ভয়ে ভীত হইয়া তাহাদেরকে বিরত রাখিতে পারিতেছি না। আমরা জনবলে ও অর্থবলে দুর্বল। অত্র অবস্থায় আমরা অত্যন্ত অসহায় ও দুঃখে কষ্টে দিনযাপন করিয়া আসিতেছি। আমাদের পক্ষে এই শক্তিশালী ভূমিদস্যুদের কবল থেকে আমাদের ন্যায্য প্রাপ্য হিস্যা অংশের ভূমি সঠিক হিস্যা মোতাবেক বুঝিয়া নেওয়ার কোন হেতু উপায় না পাইয়া আপনার কার্যালয়ে দারস্থ হইলাম। আমরা আমাদের ভূমির অধিকার চাই।


এ সময় অন্যন্যের মাঝে উপস্থিত ছিলেন জমিনা খাতুন, জোহরা খাতুন, রাবেয়া খাতুন ও রহিমা খাতুন।


বিবার্তা/পলাশ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com