সুনামগঞ্জের ধর্মপাশায়
প্রধান শিক্ষকের বিরুদ্ধে আয় ব্যয়ের হিসেব না দেওয়ার অভিযোগ
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:৪২
প্রধান শিক্ষকের বিরুদ্ধে আয় ব্যয়ের হিসেব না দেওয়ার অভিযোগ
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের গাছতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিতা বালা তালুকদারের বিরুদ্ধে নিলাম ছাড়াই বিদ্যালয়ের একটি পরিত্যক্ত টিন শেড ঘর বিক্রি ও আয় ব্যয়ের হিসেব না দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এরশাদ আকন্দ, আবু শাহীদ ও শহিদুল ইসলাম শাহীন ৩০ জানুয়ারি, মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে এমন লিখিত অভিযোগ করেছেন।


প্রায় এক বছর আগে বিদ্যালয়ের নতুন ম্যানেজিং কমিটি গঠিত হয়। এ কমিটি গঠনের পর থেকে প্রধান শিক্ষক সুমিতা বালা তালুকদার ম্যানেজিং কমিটির কাছে আয় ব্যয়ের হিসেব দিচ্ছেন না। মাস তিনেক আগে প্রধান শিক্ষক সুমিতা বালা তালুকদার আয় ব্যয়ের হিসাবের জন্য অডিট কমিটি গঠন করেন। কিন্তু বারবার প্রধান শিক্ষককে তাগিদ দিলেও তিনি হিসেব দিচ্ছেন না। এছাড়াও বিদ্যালয়ের উত্তর পাশে প্রায় আড়াই লাখ টাকা মূল্যের একটি পরিত্যক্ত টিন শেড ঘর ছিল। তা নিলামে বিক্রির জন্য ম্যানেজিং কমিটির সদস্যদের সাক্ষরে রেজুলেশন করা হয়েছিল। কিন্তু প্রধান শিক্ষক ওই পরিত্যক্ত ঘরের ইট, খুঁটি, কাঠ, টিন, ভাঙ্গা বেঞ্চসহ বিভিন্ন মালামাল গোপনে নামমাত্র মূল্যে বিক্রি করেন।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিতা বালা তালুকদার বলেন, পরিত্যক্ত ঘরটি নিলাম ছাড়া বিক্রির জন্য রেজুলেশন করা হয়েছিল। ম্যানেজিং কমিটির সভাপতির কথায় টিন শেড ঘরটি লাখখানেক টাকায় বিক্রি করে আগুনে পুড়ে যাওয়া ঘরটি মেরামত করা হয়েছে। যারা অভিযোগ করেছে তাদেরকে সভায় ডাকলে সভায় আসেনা। তারা আসলে হিসেব দেখানো হবে।


ম্যানেজিং কমিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন রতন বলেন, নিলাম ছাড়া পরিত্যক্ত ঘরটি বিক্রি করার সুযোগ নেই। আমি নিলামে বিক্রি করার কথা বলেছিলাম। নিলাম ছাড়া ঘর বিক্রির বিষয়টি আমি জানি না।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, লিখিত অভিযোগটি পাওয়ার পরপরই জেলা প্রশাসকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।


বিবার্তা/শহীদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com