কাউন্সিলর শানুর স্বামী তাজুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ২০:৫১
কাউন্সিলর শানুর স্বামী তাজুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও সংরক্ষিত ৫নং ওয়ার্ড কাউন্সিলর শাহানা বেগম শানুর স্বামী তাজুল ইসলাম হত্যা মামলার রায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা করে অর্থদণ্ডও প্রদান করা হয়। এছাড়া ৯ জনকে খালাস দেয়া হয়।


৩০ জানুয়ারি, মঙ্গলবার দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেট নগরীর কুয়ারপাড় এলাকার শাকিল ওরফে পিচ্চি শাকিল ও আল আমিন, খুলিয়াটুলা এলাকার সবুজ মিয়া, কলাপাড়া এলাকার মিন্টু আহমদ, কুয়ারপাড় এলাকার আবদুর রহিম, আবদুল ওহাব ওরফে কাইয়ুম এবং কুমারপাড়া এলাকার তোফায়েল।


রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মফুর আলী।


উল্লেখ্য, পুর্ব শত্রুতার জের ধরে ২০১৬ সালের ২০ আগস্ট রাত ১০টার দিকে খুলিয়াটুলা গরমদেওয়ানের মাজার সংলগ্ন সড়কে তাজুল ইসলামকে কুপিয়ে খুন করা হয়। ঘটনার রাতেই অভিযান চালিয়ে নারীসহ ৪ জনকে আটক করে পুলিশ। পরে নিহতের স্ত্রী শাহানা বেগম শানু বাদী হয়ে কোতোয়ালি থানায় ১১ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


মামলাটি তদন্তের পর ১৬ জনের নামে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলার দীর্ঘ প্রক্রিয়া শেষে মঙ্গলবার (৩০ জানুয়ারি) রায় ঘোষণা করেন আদালত।


বিবার্তা/ফয়সাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com