চুয়াডাঙ্গায় দুই চালকল মালিককে জরিমানা
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৯:২৪
চুয়াডাঙ্গায় দুই চালকল মালিককে জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গার জীবননগরে চাউলের ব্রান্ড নকল, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করা ও বস্তায় নির্ধারিত ওজনের চেয়ে কম চাউল সরবরাহের অভিযোগে দুই চালকল মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


৩০ জানুয়ারি, মঙ্গলবার দুপুরে অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ সেলিম ও চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ।


অভিযান শেষে সজল আহমেদ বলেন, আজকের অভিযানে চাউলের অটো রাইচ মিলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।


তিনি বলেন, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করা ও চাউলের ব্র্যান্ড নকল করার অপরাধে দত্তনগর রোডে অবস্থিত এএনজেএম অটো রাইচ মিলের মালিক পক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া মা-বাবার দোয়া রাইচ মিল এর মালিককে চাউলের বস্তায় ওজনে কম দেয়া ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করার অপরাধে ৪৫ ও ৪৬ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।


তিনি আরও বলেন, এসময় সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


অভিযান পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো: আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।


বিবার্তা/সাঈদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com