কর্মসৃজন কর্মসূচির মজুরি পেয়ে খুশি শ্রমিকরা
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৪:৫৮
কর্মসৃজন কর্মসূচির মজুরি পেয়ে খুশি শ্রমিকরা
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) আওতায় গৃহীত প্রকল্পের শ্রমিকদের রকেট অ্যাকাউন্টের মাধ্যমে তাদের মজুরির টাকা পাঠানো শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা থেকে মজুরির টাকা পাঠানো শুরু করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী সুশীতল গোবিন্দ দেব।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে অতিদরিদ্রদের জন্য গৃহীত ইজিপিপি আওতায় উপজেলার ৬টি ইউনিয়নে ৫৪টি প্রকল্প গ্রহণ করা হয়। গত ১১ নভেম্বর প্রকল্পের কাজ শুরু করা হয়। ৪০ দিন চলে এই প্রকল্পের কাজ। এতে
মাথাপিছু চার শ টাকা মজুরির ভিত্তিতে ২ হাজার চারশো দুই জন নিবন্ধিত শ্রমিক কাজ করার সুযোগ পান। কার্যাদেশ অনুযায়ী প্রকল্পের কাজ শেষ হয়েছে গত ৮ জানুয়ারি। প্রতি প্রকল্পে একজন করে মোট ৫৪ জন শ্রমিক সর্দারসহ প্রতিজন শ্রমিক দৈনিক ৪০০ টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হাজিরা ভাতার টাকা পাবেন।


কর্মসৃজন কর্মসূচির শ্রমিক আলেয়া বেগম বলেন, কাজের টাকা পেয়েছি। শীতের কারণে কাজকামও নাই। টাকা টা পেয়ে উপকার হইলো।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এনামুল হাসান বলেন, প্রথম পর্যায়ের শ্রমিকদের ২০ দিনের মজুরির টাকা পাঠানোর জন্য সংশ্লিষ্ট দপ্তরে সুপারিশ করেছিলাম। গত সন্ধ্যা থেকে শ্রমিকদের রকেট অ্যাকাউন্টের মাধ্যমে তাঁদের মজুরির টাকা পাঠানো শুরু হয়েছে। যাচাই-বাছাই শেষে দ্বিতীয়
পর্যায়ের বাকি ২০ কর্মদিবসের মজুরি পাঠানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করা হবে। এরপর শ্রমিকেরা তাদের মজুরির বাকি টাকা পেয়ে যাবেন।


বিবার্তা/জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com