ব্রাহ্মণবাড়িয়ায় 'মাটির নিচে ঘাট' উদ্ধারের ঘোষণা ইউএনও'র
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ১৮:০২
ব্রাহ্মণবাড়িয়ায় 'মাটির নিচে ঘাট' উদ্ধারের ঘোষণা ইউএনও'র
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নতুন বছরে সবকিছুর ঊর্ধ্বে থেকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সরাইল উপজেলার অরুয়াইল বাজারে সরকারি সম্পত্তি ও মাটির নিচে ঘাট উদ্ধারের ব্যাপারে শুদ্ধি অভিযান চালানোর ঘোষণা দিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবা উল আলম ভূইঁয়া।


তিনি বিশেষ করে উপজেলার অরুয়াইল বাজার এলাকায় সরকারি জায়গা দখল করে যত্রতত্র গড়ে উঠা দোকান ও মার্কেটের নানা বিষয় খতিয়ে দেখার ব্যাপারে অতি দ্রুত সময়ের মধ্যে ঘাটটি উদ্ধার করতে এ কঠোর বার্তা দেন।


সোমবার (২৯ জানুয়ারি) উপজেলা আইনশৃংখলা সভায় সভাপতির বক্তব্যে ইউএনও মো. মেজবা উল আলম ভূইঁয়া এ ঘোষণা দেন। উপজেলা পরিষদের নতুন কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ মিয়া। সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা.মো.নোমান মিয়া,সরাইল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরানুল ইসলামসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সাংবাদিকও কমিটির সদস্যেরা উপস্থিত ছিলেন।


জানা যায়, আইনশৃঙ্খলা সভায় উপজেলার অরুয়াইল বাজারে সরকারি সম্পত্তি দখলের নানা বিষয় নিয়ে আলোচনা করেন কয়েকজন সদস্য। কমিটির সদস্য সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, ময়লা আবর্জনা ফেলে ঘাটলায় বাঁশ ফেলে শেষ জায়গা দখল করেছে। আগেই ঘাটলার উপরে নির্মাণ করে হয়েছে স্থাপনা। ময়লা আবর্জনায় ভরাট হওয়ার ফলে ঘাটলাটি এখন আর ব্যবহার করতে পারছেন না নিরহ ব্যবসায়ীরা। এতে হাজার হাজার মানুষের ভোগান্তি বেড়েছে।তাই সরকারি ঘাটলাটি দখলদারদের হাত থেক উদ্ধারের দাবি জানান।


কমিটির সদস্য অরুয়াইল বাজার ব্যবসায়ী ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অরুয়াইল ইউপি চেয়ারম্যান মো.মোশাররফ হোসেন ভূইঁয়া বলেন, ‘দীর্ঘ কয়েক বছর ধরে বাজারে ব্যবহারের মতো কোনো ঘাট নেই। আমি বাজারবাসীর পক্ষ থেকে পুরানো ঘাট উদ্ধারের দাবি জানাই।


প্রসঙ্গত, গত চারদিন আগে বিবার্তা২৪ডটনেট পত্রিকাসহ একাধিক মিডিয়ায় 'মাটির নিচে অর্ধকোটি টাকার ঘাট, অরুয়াইল বাজারে ভোগান্তিতে মানুষ' এমন তথ্যে রিপোর্ট হলে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় উঠে।


বিবার্তা/আকঞ্জি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com