চুয়াডাঙ্গায় পাঁচ ইটভাটা মালিককে ৯ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০৯:১০
চুয়াডাঙ্গায় পাঁচ ইটভাটা মালিককে ৯ লাখ টাকা জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে পাঁচটি ভাটা মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩, সংশোধিত ২০১৯-এর বিভিন্ন ধারায় ৮ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।


বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার পাঁচটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন।


এ প্রসঙ্গে পরিবেশ অধিদফতর কুষ্টিয়ার সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার বলেন, আজ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেনের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার অবৈধ ইটভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়।


যে পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে, তার কোনোটারই লাইসেন্স নেই। অবৈধভাবে চলছিল ইটভাটাগুলো। এছাড়া কাঠ দিয়ে ইট পোড়ানোর প্রমাণ মেলে। এসব অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


ভ্রাম্যমাণ আদালতে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩, সংশোধিত ২০১৯-এর বিভিন্ন ধারায় চুয়াডাঙ্গা সদরের গহেরপুর মাঠের সুপার ব্রিকসের মালিক আফতাব হোসেনকে ১ লাখ ৫০ হাজার টাকা, একই গ্রামের জেবিএম ব্রিকসের মালিক মুকুল হোসেনকে ২ লাখ ২০ হাজার টাকা, আলমডাঙ্গা উপজেলার বন্ডবিল এলাকার এমএসবি ব্রিকসের মালিক আনিছ খনিকে ১ লাখ ৯০ হাজার টাকা, একই উপজেলার ঘোষবিলা গ্রামের ভিভিবি ব্রিকসের মালিক ছাবদুল হোসেনকে ১ লাখ ৯০ হাজার টাকা ও যমুনা ঘাট এলাকার জে বস ব্রিকসের মালিক শহীদুল ইসলামকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার, সহকারী বায়োকেমিস্ট (প্রসিকিউটর) নরেশ চন্দ্র বিশ্বাস। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের সদস্যরা।


বিবার্তা/আসিম/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com