ইউএনও’র ভয় দেখিয়ে ফার্মেসি থেকে অর্থ আদায়ের অভিযোগ
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ২০:৪০
ইউএনও’র ভয় দেখিয়ে ফার্মেসি থেকে অর্থ আদায়ের অভিযোগ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)কে দিয়ে দোকানে সিলগালা ও জরিমানা আদায়ের ভয় দেখিয়ে একটি ঔষধের দোকান থেকে টাকা হাতিয় নিয়েছে কথিত সাংবাদিকদের একটি সংঘবদ্ধ চক্র।


২৩ জানুয়ারি, মঙ্গলবার সন্ধ্যায় শহরের হাসপাতাল সড়কের আইডিয়াল ফার্মায় এ ঘটনা ঘটে।


এ ব্যাপারে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার উছেন মে’র সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি। ঘটনার পরপরই অভিযুক্ত বাবলুকে টাকা ফেরত দেওয়ার জন্য বলা হয়েছে।


স্ব-প্রণোদিত হয়ে আইনি ব্যবস্থা নেওয়া যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসায়ীর পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে সুবিধা হয়।


ঔষধের দোকানে দায়িত্বে থাকা মশিয়ার রহমান জানান, গত সোমবার (২২ জানুয়ারি) বিকালে এক ক্রেতা ঔষধ কিনতে দোকানে আসেন। এসময় তিনি লাইনেস-ডি নামে একটি ঔষধ দিতে বলেন। ক্রেতা বাড়ি ফিরে প্রেসক্রিপসন মিলিয়ে দেখেন, প্রকৃত ঔষধটি হবে লাইরিনেক্স। এরই সূত্র ধরে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে কথিত সাংবাদিক চক্র আইডিয়াল ফার্মায় আসেন। সেখানে তারা বিভিন্ন রকম ভয়-ভীতিসহ ভিডিও ধারণ এবং ছবি তুলতে থাকেন। এসময় তারা চিৎকার করে ইউএনওকে দিয়ে জরিমানা আদায় ও দোকান সিলগালাসহ নিউজ করার হুমকিও দেন। এক পর্যায়ে তারা জরিমানা বাবদ দোকানির কাছে ১৫ হাজার টাকা দাবি করেন।


দোকানের ম্যানেজার মশিয়ার রহমান ও সেলস্ ম্যান সাব্বির হোসেন বলেন, কথিত সাংবাদিকরা এখানে এসে আতঙ্ক সৃষ্টি করে। এসময় পার্শ্ববর্তী ব্যবসায়ী ও পথচারীরা ঘটনাস্থলে জড়ো হতে থাকেন। এক পর্যায়ে ব্যবসা প্রতিষ্ঠানের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার স্বার্থে কর্ণফুলী ল্যাব এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক সোহেল আরাফাত ও হার্ডওয়্যার ব্যবসায়ী রনির সমঝোতায় তাদেরকে ৬ হাজার টাকা দেওয়া হয়।


বিষয়টি নিয়ে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার অভিযুক্ত বাবলুকে টাকা ফেরত দেওয়ার জন্য বললেও এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা টাকা ফেরত দেননি। বরং দোকানের লোকজনকে ফোনে বিভিন্ন রকম হুমকি ধামকি দিচ্ছেন। কথিত এই সাংবাদিক চক্রের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন স্থানে নানা রকম ভয়-ভীতি দেখিয়ে অর্থ আদায়ের বিস্তর অভিযোগ রয়েছে। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ সৈয়দ আল মামুন বলেন, বিষয়টি আমার জানা নেই। ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেব।


বিবার্তা/রায়হান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com