হিলিতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ১৫:৪৮
হিলিতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ‘বিজ্ঞান ও প্রযুক্তি নৈতিকতা: এক সূত্রে গাঁথা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।


২৪ জানুয়ারি, বুধবার সকাল এগারোটায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ এর হলরুমে আলোচনা সভা শেষে মেলার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ হারুন উর রশিদ হারুন।


এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সামছল আলম, থানার পুলিশ পরিদর্শক(ওসি তদন্ত) জাহাঙ্গীর আলম, পল্লী উন্নয়ন অফিসার গোলাম রব্বানী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা অ্যাকাডেমিক সুপার ভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলায় আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের প্রদর্শিত স্টলগুলো পরিদর্শন করেন এবং তাদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, জাতীয় সংসদ নির্বাচনের কারণে আমাদের মেলার উদ্বোধন বিলম্বিত হয়েছে। দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের নতুন উদ্ভাবনী বিষয় নিয়ে ১৭টি স্টলের মাধ্যমে তাদের নতুন উদ্ভাবনী বিষয়গুলো প্রদর্শনের ব্যবস্থা করেছে। দুই দিন ব্যাপী প্রদর্শন শেষে সেরা ক্ষুদে বিজ্ঞানীদের পুরস্কৃত করা হবে। আগামী দিনে এই ক্ষুদে শিক্ষার্থীরা তাদের জ্ঞান ও চিন্তা চেতনাকে কাজে লাগিয়ে নতুন কিছু আবিষ্কার করতে পারবে বলে আশা করছি।


এছাড়াও জাতীয় বিজ্ঞান মেলা উপলক্ষ্যে পরিষদ চত্বরে দুইটি গ্রুপে শিক্ষার্থীদের ১০০ নাম্বারে এমসি কিউ পরীক্ষা উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের আগামীকাল সমাপনী দিনে পুরস্কৃত করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com