দৌলতপুরে স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা!
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ২১:৩৭
দৌলতপুরে স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা!
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে নব-নির্বাচিত সংসদ সদস্যকে (এমপি) ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, শিক্ষক ও কর্মচারীরা।


২২ জানুয়ারি, সোমবার সকাল ১১টার দিকে উপজেলার হোনেবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাজিরা ও ক্লাস না নিয়ে স্কুল ছুটি ঘোষণা করেন প্রধান শিক্ষক।


পরে শ্রেণিকক্ষ ও অফিসে তালা ঝুলিয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষক, কর্মচারীরা নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ রেজাউল হক চৌধুরীর সোনাইকুণ্ডি গ্রামের বাসভবনে তাকে ফুলেল শুভেচ্ছা জানান।


এদিকে স্কুল ছুটির বিষয়ে কিছুই জানেন না বলে জানান দৌলতপুর উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল ইসলাম।


তিনি বিবার্তাকে বলেন, স্কুল বন্ধের বিষয়টি জানতে পেরে খুব কষ্টে প্রধান শিক্ষকের সাথে কথা বলতে পেরেছি, তখন তিনি এমপি মহোদয়ের ওখানে ছিলেন। তার কাছে স্কুল বন্ধের বিষয়ে জানতে চেয়েছিলাম- তিনি বলেছেন, স্কুল বন্ধ হয় নাই, শিক্ষকদের একটা প্রোগ্রাম ছিল এমপি মহোদয়ের সাথে। প্রোগ্রাম শেষ করে আমরা স্কুলে ফিরে যাব।


তবে দুপুর দু’টার দিকে সরেজমিনে দেখা গেছে, স্কুলের শ্রেণি কক্ষ ও অফিসে তালা ঝুলছে। ফ্ল্যাগ স্ট্যান্ডে ছিল না জাতীয় পতাকা। দেখে বোঝা যাচ্ছিল শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ। পরে বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান।


এ বিষয়ে বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা হলে নাম প্রকাশ না করার শর্তে দশম শ্রেণির এক ছাত্র বলেন, সোমবার সকাল ১১টার দিকে স্কুল ছুটি দিয়েছেন স্যারেরা, হাজিরাও নেয়নি। স্কুল কেন ছুটি দিয়েছে জানতে চাইলে ওই শিক্ষার্থী বলে- এমপি’র বাড়িতে যাওয়ার জন্য।


প্রতিষ্ঠানটির পাশের দোকানদারের (ক্ষুদ্র ব্যবসায়ী) কাছে জানতে চাইলে তিনিও একই কথা বলেন। স্কুল ছুটি হয় বিকাল ৪টার সময়, আজ সকালেই বন্ধ করে এমপির বাড়িতে গিয়েছেন স্যারেরা।


স্কুল বন্ধের বিষয়ে হোনেবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমের কাছে জানতে চাওয়া হলে তিনি সঠিকভাবে জবাব দিতে না পেরে স্কুল কমিটির সভাপতির নির্দেশে স্কুল বন্ধ করেছেন বলে জানান।


এসময় তিনি বিবার্তাকে বলেন, স্কুলের উন্নয়নের স্বার্থে তারা এমপিকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন।


স্কুল বন্ধ করে এমপিকে শুভেচ্ছা জানাতে যাওয়ার ঘটনায় অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেন, শুভেচ্ছা জানাতেই পারে- তাই বলে প্রতিষ্ঠান ছুটি দিয়ে এটা করা স্কুল কর্তৃপক্ষের ঠিক হয়নি, অন্য সময়ও যেতে পারত।


বিবার্তা/শরীফুল/রোমেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com