টাঙ্গাইলের সদর উপজেলা
অষ্টপ্রহর অনুষ্ঠানে পায়েস খাওয়া নিয়ে মারধর, প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ২২:৪৯
অষ্টপ্রহর অনুষ্ঠানে পায়েস খাওয়া নিয়ে মারধর, প্রতিবাদে মানববন্ধন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে অষ্টপ্রহরে পায়েস খাওয়া নিয়ে পূজা উদ্‌যাপন কমিটির লোকজন ও কিশোরদের মাঝে তর্ক-বিতর্ক ও মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করা হয়েছে।


১৯ জানুয়ারি, শুক্রবার রাতে সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের পায়লা গ্রামে অষ্টপ্রহর অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।


প্রতিবাদে ২০ জানুয়ারি, শনিবার বিকালে শহরের শ্রী শ্রী বড় কালীবাড়ী মন্দিরের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হিন্দুধর্মাবলম্বীরা।


মানববন্ধন চলাকালে মামলার বাদী দুলাল রাজবংশী বলেন, শুক্রবার বিকালে লীলাকীর্ত্তন অনুষ্ঠান চলছিল। এসময় স্থানীয় কিশোর মো. হাবিব, রাজু মিয়া ও পারভেজসহ ৭জন মিলে প্রসাদ (পায়েস) খেতে আসে। তাদেরকে পায়েস খেতে দেওয়া হয়।


খাওয়ার পর তারা পুনরায় পায়েস চায়। পায়েস না পেয়ে তারা হট্টগোল শুরু করে। একপর্যায়ে অষ্টপ্রহর অনুষ্ঠানে দায়িত্ব থাকা লোকজনকে তারা মারধর করে। এতে পূজা উদ্‌যাপন কমিটির বেশ কয়েকজন সদস্য আহত হয়। এদের মধ্যে গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


তিনি আরও বলেন, এ ঘটনায় এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে আতঙ্ক রিবাজ করছে।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেশ পাল, জেলা হিন্দু মহাজোটের সভাপতি পল্টন দত্ত বিপ্লব, পয়লা গ্রামের মন্দির কমিটির সভাপতি দুলাল রাজবংশী ও সাধারণ সম্পাদক বাসুদেব সরকার প্রমুখ।


এ বিষয়ে টাঙ্গাইল সদর থানার ওসি লোকমান হোসেন জানান, পায়েস খাওয়া নিয়ে অনুষ্ঠানে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com