শীতে কাঁপছে খানসামা
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪, ১১:০১
শীতে কাঁপছে খানসামা
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুয়াশা আর হিমেল হওয়ায় জবুথবু হয়ে পড়েছে উত্তরের জেলা দিনাজপুরের খানসামা উপজেলার মানুষ। গত কয়েকদিন ধরে দিনের বেশিরভাগ সময় দেখা মিলছে না সূর্যের। পৌষের শেষে কনকনে এই শীতে স্থবিরতা নেমে এসেছে জনজীবনে। ঠান্ডা বাতাসের সঙ্গে ঘনকুয়াশা ভোগান্তি বাড়িয়েছে আরও।


১৩ জানুয়ারি, শনিবার জেলা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, জেলায় সকাল ০৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ০৯.০° সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৭% ও বাতাসের গতি ০১ নটস।সকাল ১০ পরে সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়ায় ৮.৮° সেলসিয়াস।


এদিন উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে দেখা যায়, কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাসে মানুষের ভোগান্তি বেড়েছে। ফলে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। ঠান্ডার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীতজনিত রোগের প্রকোপ। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী মানুষেরা।


উপজেলার আংগারপাড়া এলাকার অটোরিকশাচালক মানিক রায় বলেন, প্রচণ্ড শীতে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। বের হলেও এই শীতে অটো রিকশায় উঠতে চায় না। আয় কমে যাওয়ায় পরিবার কষ্টে দিনযাপন করছি।


পাকেরহাট বাজারের ব্যবসায়ী রশিদুল ইসলাম বলেন, শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় সকাল সকাল দোকান খুলতে পারছি না। আর দেরিতে খুললেও তেমন একটা গ্রাহক মিলছে না।


পাকেরহাট গণগ্রন্থাগারের সভাপতি রাশেদ মিলন বলেন, এই কনকনে শীতে অসহায় হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষজন৷ এই সময়ে আমাদের সকলের তাদের পাশে থাকা উচিত। সামর্থ্য অনুযায়ী সকল বিত্তবানদের এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।


ইউএনও মো.তাজউদ্দিন বলেন, প্রাথমিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই হাজার ছিন্নমূল ও শ্রমজীবী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এই আসনের মন্ত্রী মহোদয়ের মাধ্যমে দ্বিতীয় ধাপে শীতবস্ত্র বিতরণ করা হবে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com