চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১৫:৩৪
চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অভিযান চালিয়ে দুটি ফার্মেসি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


১০ জানুয়ারি, বুধবার সকালে উপজেলার জামজামি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে হোটেল ও ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।


অভিযানটি পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ।


তিনি বলেন, মেসার্স মালিতা ফার্মেসিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ পাওয়া যায়। এছাড়া কমার্শিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়, একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ মিশিয়ে বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।


এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: রফিকুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


তাছাড়া একই অপরাধে মেসার্স আল্লারদান ফার্মেসির মালিক মো: হেলাল উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ঔষধ জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।


সজল আহমেদ আরও বলেন, বাজারে হোটেলসহ পাইকারি আড়ত ও খুচরা বাজার তদারকি করা হয়। ক্রয়-বিক্র‍য় ভাউচার সংরক্ষণ, মূল্যতালিকা প্রদর্শন বিষয়ে নির্দেশনা দেয়া হয়। একই সাথে ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


অভিযান পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো: নিজাম উদ্দিন ও এস আই রকিবের নেতৃত্বে আলমডাংগা থানা পুলিশের একটি টিম।


বিবার্তা/সাঈদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com