দিনাজপুর-৪: টানা চতুর্থ বারের মত বিজয়ী মাহমুদ আলী
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ২২:৫৪
দিনাজপুর-৪: টানা চতুর্থ বারের মত বিজয়ী মাহমুদ আলী
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) সংসদীয় আসনের খানসামা উপজেলায় ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর চেয়ে ৩৪ হাজার ভোটের জয়ী নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী। এতে চতুর্থ বারের মত বেসরকারি ভাবে নির্বাচিত সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী পেয়েছন ৯৬৪৪৭ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের তারিকুল ইসলাম তারিক পেয়েছে ৬২৪২৪ ভোট।


জানা যায়, ৭ জানুয়ারি (রবিবার) সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত খানসামা উপজেলার ৬ টি ইউনিয়নের ৫২টি ও চিরিরবন্দর উপজেলার ৭৮টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয় আজ। এতে প্রার্থী ও সমর্থকরা তেমন অভিযোগ নেই।


চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শরিফুল হক ও খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তাজ উদ্দিনের কার্যালয় সূত্রে জানা যায়, এই উপজেলার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন ভোটারের মধ্যে ৫২ হাজার ৯৭১ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন।


এরমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৩৮৮৬৭ ভোট, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ১২৩৯১ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন ৫৬৩ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা ২৫৯ ভোট পেয়েছে।


বাতিল হয়েছে ৮৯১ ভোট। অন্যদিকে চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়নের ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন ভোটারের মধ্যে ১১১১১৯ জন ভোটার ভোট প্রয়োগ করেছেন। এরমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৫৭৫৮০ ভোট, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছে ৫০০৩৩ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন পেয়েছে ৫৩১ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা পেয়েছে ৪৬৬ ভোট ও বাতিল হয়েছে ২৫০৯ ভোট।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com