সিলেট-২ আসনে ভোটারদের আলোচনায় যারা
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ২২:০৪
সিলেট-২ আসনে ভোটারদের আলোচনায় যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেটের বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনে জমতে শুরু করেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা। নেতাকর্মীদের সাথে নিয়ে প্রার্থীরাও ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। মন জয়ের নানা চেষ্টা করছেন তাদের। আসনটিতে কাগজে-কলমে প্রার্থী ৬ জন হলেও ভোটারদের আলোচনায় রয়েছেন ৩ জন।


তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী, সাবেক সংসদ সদস্য ও দলটির ভাইস চেয়ারম্যান ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া (লাঙল) এবং গণফোরাম মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান (উদীয়মান সূর্য)।


এ আসনের তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আবদুর রব (সোনালি আঁশ), ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত প্রার্থী মো. মনোয়ার হোসেন (আম) ও বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মো. জহির (ডাব) তেমন আলোচনাতে নেই। যার ফলে ভোটের মাঠে নৌকা, লাঙল ও উদীয়মান সূর্য প্রতিকের মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাচ্ছেন ভোটাররা।


গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট সমর্থিত ও জাতীয়পার্টি মনোনীত প্রার্থী ইয়াহইয়া চৌধুরী নির্বাচনি মাঠে থাকাসত্তেও স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথের সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমানের সাথে প্রতিদ্বন্ধিতা করে সংসদ সদস্য নির্বাচিত হন ২৩ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত ও গণফোরাম মনোনীত প্রার্থী মোকাব্বির খান।


ওই নির্বাচনে জামানত হারান দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট সমর্থিত ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হিসেবে প্রথমবারের মত নির্বাচিত সংসদ সদস্য ইয়াহ্ইয়া। এ ছাড়া, নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত হেভিওয়েট প্রার্থী ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলীকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুর রহমান চৌধুরী।


দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের কারণে সিলেট-২ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। ফলে, টানা একদশক চরম হতাশায় ছিল ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরা। তবে, এবার আসনটি ভাগাভাগির কবলে না পড়ায় এবং শেষ পর্যন্ত দলীয় প্রার্থী থাকায় তাদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। সাধারণ সমর্থকদের মধ্যেও দেখা দিয়েছে উচ্ছ্বাস।


যেকোনো মূল্যে আসনটি পুনরুদ্ধার করতে দলীয় প্রার্থী শফিকুর রহমান চৌধুরী ও নেতাকর্মীরা দিন-রাত অবিরাম প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে, টানা দুই নির্বাচনে সিলেট-২ আসনে মহাজোট থেকে জাতীয়পার্টির প্রার্থী দেওয়া হলেও এবার তার ব্যতিক্রম হওয়ায় কিছুটা হতাশ দলটির স্থানীয় নেতাকর্মীরা। তবুও তারা আছেন প্রচার-প্রচারণায়।


তাদের প্রত্যাশা, শেষ পর্যন্ত পুরো উদ্যমে মাঠে ঝাপিয়ে পড়বেন সকলেই। ইয়াহ্ইয়া চৌধুরীকে নির্বাচিত করে উদ্ধার করবেন হারানো দুর্গ। তবে, বিশ্বনাথ ও ওসমানীনগরে গণফোরামের উল্লেখ করার মত কোনো সাংগঠনিক কার্যক্রম এবং নেতাকর্মী না থাকায় পাঁচ বছরে নিজের করা উন্নয়ন কর্মকাণ্ডকে অবলম্বন করেই মাঠে-ঘাটে প্রচারণা চালাচ্ছেন বর্তমান সংসদ সদস্য গণফোরামের মোকাব্বির খান।


সব মিলিয়ে বর্তমান ও সাবেক তিন সংসদ সদস্যের প্রচার-প্রচারণায় ধীরে ধীরে সরগরম হয়ে উঠা সিলেট-২ আসনের ভোটাররা মুখিয়ে আছেন শেষ পর্যন্ত কে হন তাদের কান্ডারি-সেটা দেখার জন্য।


বিবার্তা/ফয়সাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com