রাজধানীতে প্রতিবেশীর হাতে অপহৃত দুই শিশু উদ্ধার, গ্রেফতার ২
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:০১
রাজধানীতে প্রতিবেশীর হাতে অপহৃত দুই শিশু উদ্ধার, গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুর থেকে দুই শিশু অপহরণের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ।


মামলার পাঁচ ঘণ্টা পর বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর উত্তরার আব্দুল্লাপুর থেকে তাদের গ্রেফতার করা হয়। অপহরণ হওয়া শিশুদের একজনের বয়স সাড়ে ৪ বছর ও আরেকজনের ৯ বছর।


গ্রেফতারকৃতরা হলেন মো. ইব্রাহিম রনি (৩২), আফজাল মাতুব্বর (২৪)।


৭ ডিসেম্বর, বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।


তিনি বলেন, বুধবার রাজধানীর মিরপুর মনিপুর কাঠালতলা এলাকার একটি বাসা থেকে চার বছর ছয় মাস বয়সী শিশুকে অপহরণ করা হয়। এই ঘটনায় মিরপুর মডেল থানায় শিশুটির প্রতিবেশী রনিসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরিবার।


এর পর শিশুটিকে উদ্ধারের জন্য ছায়া তদন্তে নামে মিরপুর বিভাগের একটি গোয়েন্দা টিম।


শিশুটির পরিবার ডিবি কার্যালয়ে সাংবাদিকদের জানান, গ্রেফতার রনি তাদের প্রতিবেশী। পাঁচ বছর আগে এই বাসায় ভাড়া ছিলেন। কিছু দিন আগে আবারও এই বাড়িতে ভাড়া নেন রনি। বুধবার দুপুরের দিকে শিশুটিকে আইসক্রিম কিনে দেয়ার কথা বলে নিয়ে যান তিনি।


পুলিশের কাছে গেলে ছেলেকে আর পাবেন না বলে হুমকি দেয়া হয় উল্লেখ করে শিশুটির বাবা বলেন, অপহরণকারী আমাকে কল দিয়ে বলে ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে। এত টাকা দেয়া সম্ভব না জানালে অপহরণকারী বলে, আমরা জানি আপনি টাকা দিতে পারবেন। আর পুলিশ বা ৯৯৯-এ কল দিলে ছেলেকে জীবিত ফিরে পাবেন না।


পরবর্তী সময়ে এই তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে রনিকে গ্রেফতার ও শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে।


হারুন অর রশীদ বলেন, ৯ বছর বয়সী অপর শিশুটি মাদ্রাসার ছাত্র। তাকে গত ১৮ নভেম্বর দুপুরে মাঠে খেলতে নিয়ে যাওয়ার কথা বলে পল্লবী থানার সেকশন-৭ নম্বর এলাকা থেকে অপহরণ করা হয়। পরে শিশুটির পরিবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার করলে ছায়া তদন্তে নেমে অপহরণকারীকে গ্রেফতার করে ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।


বাসা ভাড়া ও সাবলেট দেয়ার আগে পরিচয় নিশ্চিতের পরামর্শ দিয়ে গোয়েন্দা প্রধান বলেন, নগরবাসীকে আমরা বলতে চাই, বাসা ভাড়া ও ফ্ল্যাটে সাবলেট ভাড়া দেওয়ার সময় ভাড়াটিয়ার পুরো ঠিকানা, জাতীয় পরিচয়পত্র এবং মোবাইল নাম্বারসহ ভাড়াটিয়া নিবন্ধন ফরম পূরণ পূর্বক বাসা ভাড়া দেয়ার অনুরোধ রইল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com