শালিখায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৯:০৬
শালিখায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরার শালিখা উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে উফশী ধান প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৩ হাজার ২০০ কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।


এ উপলক্ষ্যে ৫ ডিসেম্বর, মঙ্গলবার সকাল ১০.৩০ উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন শালিখা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোঃ আলমগীর হোসেন এর তত্ত্বাবধানে বীজ ও সার বিতরণ করা হয়।


উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, শালিখা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. কামাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরে কৃষ্ণ অধিকারী উপস্থিত থেকে কৃষকের হাতে বিনামূল্যে বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।


এসময় কৃষি সম্প্রসারণ অফিসার, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সঞ্জয় হালদারসহ, বিভিন্ন ব্লকে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক-কৃষাণী, আওয়ামী লীগ, কৃষকলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শালিখা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


তথ্য মতে, সুবিধাভোগী প্রতি কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী জাতের বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার প্রদান করা হয়।


উপজেলা কৃষি অফিসের দেওয়া হিসেব মতে, উপজেলার মোট ৩,২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মোট ১৬ হাজার কেজি ধানের বীজ, ৩২ হাজার কেজি ডিএপি সার ও ৩২ হাজার কেজি এমওপি সার বিতরণ করা হয়।


বিবার্তা/মনির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com