নাশকতার অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৫: র‌্যাব
প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ১৯:৪০
নাশকতার অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৫: র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মূলহোতা এবং ৮ মামলার পলাতক আসামি আদাবর থানার যুবদলের যুগ্ম আহব্বায়ক রাকিব শেখকে গ্রেফতার করেছে র‍্যাব। এছাড়া নাশকতার অভিযোগে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকা ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়।


২০ নভেম্বর, সোমবার র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এ তথ্য জানান।


তিনি বলেন, র‌্যাব সদর দফতর গোয়েন্দা শাখা এবং র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় রাকিব শেখ (২৬), মো. মাসুম (৩২), মো. আলমগীর (৩৮), মো. রাসেল (৩৮) ও মো. জাহাঙ্গীর আলমকে (৫৫) কেরানীগঞ্জে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।


তিনি বলেন, গত কয়েকদিন ধরে চলা বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে গ্রেফতারকৃত রাকিব শেখের নেতৃত্বে ও পরিকল্পনায় মোহাম্মদপুর ও আদাবর এলাকায় সহিংসতা ও নাশকতা ঘটানো হয়। রাকিব শেখের নেতৃত্বে তার সহযোগীরা মিলে মোহাম্মদপুর থানা এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। রাকিবের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৮টি মামলার তথ্য পাওয়া গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখেব রাজধানীর বিভিন্ন এলাকায় এবং সর্বশেষ কেরানীগঞ্জে আত্মগোপনে ছিল। পরবর্তীতে আত্মগোপনে থাকাবস্থায় ঢাকা মাওয়া হাইওয়ে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড থেকে র‌্যাব-২ তাকে গ্রেফতার করে।


শিহাব করিম আরও বলেন, গ্রেফতারকৃত মো. মাসুম ও মো. আলমগীর বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত। মাসুম ও আলমগীরের নেতৃত্বে তার সহযোগী সন্ত্রাসীরা মিলে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


গ্রেফতারকৃত রাসেল ও জাহাঙ্গীর আলম বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে আদাবর ও মোহাম্মদপুর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনা সংঘটিত হয়। রাসেল ও জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তার সহযোগীরা মিলে আদাবর ও মোহাম্মদপুর এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com