গোপালগঞ্জে নারীদের “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’-উদ্ভোধন
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৮:০৩
গোপালগঞ্জে নারীদের “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’-উদ্ভোধন
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে মহিলা বিষয়ক অধিদপ্তর। তারা জেলার নারীদের আয় বর্ধক বিভিন্ন কাজে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করে তুলছে। বিশেষ করে নারীদেরকে সেলাই প্রশিক্ষণ দিয়ে শাড়ি, থ্রি-পিস তৈরিসহ তাতে হাতের কাজ করা প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠী তৈরি করে তোলা হচ্ছে।


২ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু সড়কে উদ্বোধন করা হলো এসব প্রশিক্ষিত নারীদের তৈরি বিভিন্ন প্রকার শাড়ি, থ্রি-পিস সহ হাতের সেলাই করা নানা পণ্য।


এই ব্যবসা প্রতিষ্ঠানের নাম দেয়া হয়েছে “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’।


এখান থেকে করা আয় ১০জন উদ্যোক্তাকে নিয়ে করা সংগঠনের সদস্যদের মধ্যে লভ্যাংশ ভাগ করে দেয়া হবে। প্রধান উদ্যোক্তা নাদিরা বেগমের নেতৃত্বে ২ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হলো ব্যবসায়িকভাবে এগিয়ে যাওয়ার লড়াই।


মহিলা বিষয়ক অধিদপ্তর এসব উদ্যোক্তা নারীদেরকে সার্বিকভাবে দেখভাল করলেও জেলা প্রশাসনের পক্ষ থেকেও তাদেরকে সব ধরনের সহযোগিতা করবে এমনটি বললেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।


তিনি বলেন, উদ্যোক্তা নারীরা যাতে এই ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়ন করতে পারে সেজন্য সবার এগিয়ে আসা দরকার। বিশেষ করে তাদের তৈরি বিভিন্ন পণ্য বেশ উন্নতমানের।


তিনি শাড়ি দেখে পছন্দ হওয়ায় নতুন এই ব্যবসা প্রতিষ্ঠান থেকে তিনটি শাড়ি কিনে নেন এবং এই ব্যবসা প্রতিষ্ঠানের সার্বিক উন্নতি কামনা করেন।


এর আগে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ফিতা কেটে মহিলা অধিদপ্তরের সহায়তার তৈরি “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’-এর শুভ উদ্বোধন করেন এবং এই সেন্টারের বিভিন্ন পণ্য ঘুরে ঘুরে দেখেন। এসময় মহিলা অধিদপ্তরের গোপালগঞ্জ অফিসের উপপরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর শাহীনুর আক্তার, টুঙ্গিপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শ্রীময়ী বাকচী, সহকারী কমিশনার রন্টি পোদ্দার সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সঞ্জয়/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com