পিরোজপুরে নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৬:১০
পিরোজপুরে নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে গরীব অসহায়দের প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। পাশাপাশি এর প্রতিবাদ করাতে ভুক্তভোগীদের মারধরও করা হয়েছে বলে জানা গেছে।


ঘটনাটি ঘটেছে পিরোজপুর জেলার সদর উপজেলার কলাখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে। ভুক্তভোগীরা জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত শিউলী বেগম ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ওই প্রশিক্ষণ প্রকল্পের ইউনিয়ন সভাপতি।


অভিযোগ সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের কলাখালী গ্রামে এসডিএফ-এর আওতায় অসহায়দের আত্মনির্ভরশীল করতে চলতি বছরের জুন মাসে একটি প্রশিক্ষণ শুরু হয়। ওই প্রশিক্ষণে অংশ নেয়া প্রায় দুই শতাধিক নারী-পুরুষের মধ্যে ৪০ জনকে প্রত্যেকের জন্য ৯ হাজার টাকা করে আর্থিক সাহায্য প্রদান করা হয়। ওই ভাতা ভোগীদের কাছ থেকে বিভিন্ন অজুহাত দেখিয়ে সর্বনিম্ন ২২শত টাকা থেকে শুরু করে কারো কারো পুরো টাকাটাই আত্মসাৎ করেছেন।


এ ছাড়া প্রশিক্ষণে নিজস্ব আত্মীয়-স্বজনের নাম অর্ন্তভুক্ত করাসহ প্রশিক্ষণের কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।


জানা গেছে, এ সব অভিযোগের কারণে তাকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সভানেত্রীর পদ থেকে অব্যাহতি দিলেও তিনি পুনরায় গায়ের জোরে সেই পদ দখল করে আছেন।


সরেজমিনে সেখানে গেলে ভুক্তভোগীরা জানান, ওই ইউপি সদস্যের ওই সব অপরাধের প্রতিবাদ করলে সমিতির সদস্যদের কার্ড আটকে রাখাসহ তাদের প্রশিক্ষণে আসতে বাঁধা দেয়া হচ্ছে। প্রশিক্ষণে অন্য ওয়ার্ডে তার আত্মীয়দের প্রশিক্ষণে অংশ নেয়ার সুযোগ দিয়েছেন। আর এসবের প্রতিবাদ করায় স্থানীয় শ্যামলী রানী সহ কয়েক হিন্দু নারীকে দেশ ত্যাগ ও হত্যার হুমকি প্রদান করে।


ভুক্তভোগী সাহাদাত হোসেন জানান, তার কাছ থেকে সমিতির সভানেত্রী অভিযুক্ত শিউলি বেগম ৮ হাজার টাকা নিয়েছে। এছাড়া তার এসব অন্যায়ের প্রতিবাদ করলে স্থানীয় মনির খন্দকার (৩৮) কে ওই ইউপি সদস্য ও তার লোকজন গত ১৯ অক্টোবর মারধর করে।


এ ঘটনায় অভিযুক্ত শিউলি বেগমের সাথে কথা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, একটি চক্র তাকে হয়রানি করতে এমন মিথ্যা অভিযোগ দিচ্ছে।


বিবার্তা/তাওহীদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com