ব্রাহ্মণবাড়িয়ায় চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে আটক ১
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৮:১৪
ব্রাহ্মণবাড়িয়ায় চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে আটক ১
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস ফিল্ডের কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন বাড়িতে চাঁদাবাজির অভিযোগে সবীর মিয়া (৪২) নামের এক প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।


২৩ অক্টোবর, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌর এলাকার ভাদুঘরের শান্তিনগর গ্রাম থেকে তাকে আটক করা হয়।


আটক সবীর মিয়া জেলার কসবা উপজেলার বাদৈর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে।


স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, সবীর মিয়া বেশ কিছুদিন যাবত ভাদুঘর ও রামরাইল এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে গ্যাস ফিল্ডের কর্মকর্তা পরিচয় দিয়ে গ্যাস সংযোগ এবং চুলা দেখতেন। এরপর ওইসব বাড়িতে গ্যাস সংযোগের নানা অনিয়ম দেখিয়ে টাকা দাবি করতেন। কেউ টাকা না দিতে চাইলে পুলিশ এবং বাখরাবাদ গ্যাস ফিল্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ভয় দেখিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দিতেন।


পাশাপাশি কিছু পরিবারকে নতুন গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন। পরে তারা খোঁজ নিয়ে দেখেন আসলে সবীর গ্যাস ফিল্ডের কোনো কর্মকর্তা নন, প্রতারক। সোমবার সকালে তিনি আবারো ওই এলাকায় গিয়ে কয়েকটি বাড়িতে গ্যাস সংযোগের কাগজ ও চুলা দেখতে চাইলে স্থানীয় বাসিন্দারা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।


স্থানীয় বাসিন্দা জামাল মিয়া জানান, সে কয়েক মাস আগে রাতে আমার বাড়িতে এসে গ্যাস সংযোগ দেখে যায়। পরে আমার বাড়ি ও আশপাশের লোকদের জমায়েত করে। পরে টাকা দাবি করে ভয় দেখালে দিয়ে দিয়েছিলাম। পরবর্তীতে জানতে পারলাম সে আশপাশের গ্রামসহ বিভিন্ন এলাকায় গ্যাস ফিল্ডের কর্মকর্তা পরিচয় দিয়ে এমন করে আসছে।


এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, গ্যাস সংযোগ সংক্রান্ত বিষয়ে প্রতারণার অভিযোগে একজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এই বিষয়ে অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com