সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় আটক ৬
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ১৬:৪৯
সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় আটক ৬
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রীয় সম্পদ সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরি সময় ছয়জনকে আটক করেছে কোস্ট গার্ড। ২২ অক্টোবর, রবিবার ভোর ৫ টার দিকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলেন ইকবাল হোসেন জুয়েল (৩৩), মো. মেরাজ উদ্দিন (২২), মফিজ (৪২), কামরুল (২৮), মো. রুবেল (২৫) ও আমজাদ খা (৬৫)।


কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বিষয়টি নিশ্চিত করেন।


তিনি বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। তবে কয়েকটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবত এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, এরকম একটি চক্র বর্হিঃনোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে রবিবার আনুমানিক ভোর ৫ টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ শ্যামল বাংলা কর্তৃক বর্হিঃনোঙরে সাঙ্গু গ্যাস ফিল্ড সমুদ্র অঞ্চলে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।


অভিযান চলাকালীন সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে একটি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের উপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটার প্রস্তুতি নিতে দেখা যায়। এসময় কোস্ট গার্ড জাহাজটি গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ মালামাল চুরির প্রস্তুতিকালে হাত করাত, গ্যাস কাটার, হাতুড়ি, স্প্যান্ডর, ছুরি, গ্যাস পাইপ কাটিং রেগুলেটর, গ্যাস সিলিন্ডিার ও ইঞ্জিন চালিত কাঠের বোটসহ ছয়জন চোরকে আটক করা হয়। এসকল মালামাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাব হিসেবে বিক্রি করে থাকে।


পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটককৃত ব্যক্তি ও জব্দকৃত মালামাল পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয় বলে জানান এই কোস্ট গার্ড কর্মকর্তা।


বিবার্তা/জাহিদ রানা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com