ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ‘উত্তম ভূমিসেবা প্রদান’ শীর্ষক কনফারেন্স
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৮:২৮
ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ‘উত্তম ভূমিসেবা প্রদান’ শীর্ষক কনফারেন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে নাগরিকদেরকে ‘উত্তম ভূমিসেবা প্রদান’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।


২১ অক্টোবর, শনিবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত বিয়াম ফাউন্ডেশন, ইস্কাটন মাল্টিপারপাস হলে ভূমি মন্ত্রণালয়ের সহায়তায় ও ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।


কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ভূমি সংস্কার বোর্ডের সদস্য শশাঙ্ক শেখর ভৌমিক, ভূমি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আরিফ। কনফারেন্সে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান।


কনফারেন্সে নাগরিকদের উত্তম ও টেকসই ভূমিসেবা প্রদানে কারিগরি ও অন্যান্য বিদ্যমান চ্যালেঞ্জ নিয়ে সেশন পরিচালনা করেন বিভিন্ন আলোচক।


প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিজিটাল ভূমিসেবা প্রবাসীরা বিদেশে বসে গ্রহণ করছেন, এখন ভূমি প্রশাসনের সবাইকে মন্ত্রণালয়ের আইন ও বিধি অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ভূলভাবে ভূমিসেবা দিতে হবে।’


বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার বলেন, ‘ইউনিয়ন ভূমি অফিস, তহসিল অফিসের সকলকে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা কাজে লাগিয়ে দ্রুত, নির্ভুল ও টেকসই সেবা প্রদান করতে হবে’।


সভাপতির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক বলেন, ঢাকা জেলার বিপুল আয়তনের ভূমি সেবাকে আরো বেগবান ও নির্ভুল করতে মহানগরীর রাজস্ব সার্কেল ১১টি হতে অন্তত ২০টি সার্কেলে উন্নীত করা প্রয়োজন।সবাইকে আইনানুগভাবে সততার সহিত কাজ করতে হবে, দোষীদের বিরুদ্ধে প্রয়োজনে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


কনফারেন্সে ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের প্রশিক্ষক, বিজনেস অটোমেশন লিমিটেড এ-র কর্মকর্তাগণ,জেলা প্রশাসন, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব), রেভিনিউ ডেপুটি কালেক্টর, মহানগর ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গণ, সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনারগণ ও রাজস্ব প্রশাসনের ১০ম গ্রেড হতে ১৬ গ্রেডের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com