শেরপুরে কঙ্কাল চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৭
শেরপুরে কঙ্কাল চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরে কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় সংঘবদ্ধ দলের মূল চক্রের ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।


২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার (এসপি) মোনালিসা বেগম এ তথ্য জানান।


গ্রেফতারকৃ ছয়জন হলেন- মুন্সিগঞ্জের সিরাজদিখানের রাসেল হাওলাদার, নরসিংদীর রায়পুরের সোহেল রানা, শেরপুর জেলার সদর উপজেলার আবদুর রহিম, একইজেলার নকলা উপজেলার সোহেল, নালিতাবাড়ি উপজেলার গোলাম রব্বানী ও বিল্লাল হোসেন।


সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, শেরপুর জেলায় দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে আসছিল। ফলে মানুষের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছিল।


চলতি মাসেই দুটি পৃথক কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে শেরপুর সদর ও নকলা থানায় দুটি মামলা হয়। মামলার পর শেরপুর জেলা পুলিশ কঙ্কাল চোর চক্রকে ধরতে মাঠে নামে।


সদর থানার ওসি বছির আহমেদ বাদল ও এসআই নাঈম মিয়াসহ পুলিশের একটি স্পেশাল টিম বৃহস্পতিবার শেরপুর, নকলা ও ঢাকায় অভিযান চালিয়ে কঙ্কাল চুরির মূলহোতাসহ ৬ জনকে গ্রেফতার করে। চক্রটি কঙ্কাল চুরি করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।


সাংবাদিকদের পুলিশ সুপার বলেন, কঙ্কাল চোরেরা বিভিন্ন সময় জেলার বিভিন্ন কবরস্থানে কঙ্কাল চুরি করে আসছিল। এরা রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত এক বছরের পুরনো কবর, বজ্রপাত ও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত কবর থেকে কঙ্কাল চুরি করে আসছিল। পরে কঙ্কালগুলো ব্যাগে ভরে বাসে করে ঢাকায় নিয়ে ৪ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত দামে বিক্রি করতো। এসব কঙ্কাল সিদ্ধ করে কেমিক্যাল মিশিয়ে প্রক্রিয়া করে ইন্টার্নি ও ডাক্তারদের কাছে বিক্রি করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে কঙ্কাল চুরির ঘটনা স্বীকার করেন তারা এবং ঢাকায় নিয়ে কঙ্কালগুলো বিক্রি করেছেন বলে জানান। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করেছে সদর থানা পুলিশ।


এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ফখরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) খোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমান, সদর থানার ওসি বছির আহমেদ বাদল, ডিআইও-১ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খন্দকার সালেহ্ আবু নাঈম প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com