পঞ্চগড়ে পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১২:২৪
পঞ্চগড়ে পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড় পৃথক পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে সৌরভ (৯), সাইফুল্লা (৩) ও সোহান (১.৫) নামে তিন শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড় জেলার তেঁতুলিয়া ও দেবীগঞ্জ উপজেলায় এ ঘটনাগুলো ঘটে।


নিহত শিশুরা হলেন, তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সৌরভ, একই ইউনিয়নের মুহিগছ গ্রামের রুহুল্লা চৌধুরীর ছেলে সাইফুল্লা ও দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের সুজন ইসলামের ছেলে সোহান।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাঝিপাড়া গ্রামের শিশু সৌরভ দুপুরে বাড়ির পাশে থাকা একটি পুকুরে ৪-৫ জন শিশুর সাথে গোছল করতে যায়। একসময় অন্যশিশুরা পুকুর থেকে উঠে বাড়ি ফিরলেও বেশ কিছু সময় ধরে সৌরভকে দেখতে না পেয়ে মা লুপা আক্তার তাকে খোঁজাখুজি করে। এক পর্যায়ে স্থানীয়দের সহায়তায় পুকুরে তাকে খুঁজতে গেলে ডুবন্ত অবস্থায় দেখতে পায়।


শালবাহান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আশরাফুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রæত নিজস্ব অ্যাম্বুলেনস নিয়ে ঘটনাস্থলে গিয়ে শিশুটি উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এদিকে একই ইউনিয়নের মুহিগছ গ্রামের সাইফুল্লা সকালে পুকুরে গোছল করতে নামলে পুকুরের পানিতে ডুবে মৃত্যুবরণ করে বলে জানান তিনি।


অন্যদিকে, দেবীগঞ্জের দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের দেড় বছরের শিশু সোহান বাড়িতে খেলা করছিল। এর মাঝে তার বাবা বাড়ি থেকে বের হয়ে বাড়ির ১০০ গজ দূরে থাকা জমিতে সার দেয়ার জন্য যায়। এর মাঝে শিশুটি সকলের অজান্তে বাবার পেছনে বের হয়ে পড়লে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরিবারের সদস্যরা তাকে দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করলে এক পর্যায়ে বাড়ি থেকে ১০০ গজ দূরে থাকা পুকুরে ভাসতে দেখে। স্থানীয়দের সহায়তায় দ্রæত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।


তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ও দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


বিবার্তা/দোলন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com