সাভারে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পঞ্চাশজন শ্রমিক বরখাস্ত
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৯:৩৩
সাভারে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পঞ্চাশজন শ্রমিক বরখাস্ত
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে একটি কারখানার ভিতরে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পঞ্চাশ জন শ্রমিককে সামরিক বরখাস্ত করেছে গার্মেন্টস কর্তৃপক্ষ। এ ঘটনায় শ্রমিকরা কারখানায় কর্মবিরতি পালন করলে সংঘর্ষ লাগতে পারে এমন আশঙ্কায় আজকের জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।


শ্রমিকরা জানায়, ঢাকা আরিচা মহাসড়কের সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় গোল্ডেন স্টিচ ডিজাউন গার্মেন্টসে কাজ করে আসছিলো কয়েকশ নারী ও পুরুষ শ্রমিক। পরে কারখানার ভিতরে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে মালিকপক্ষ আজ সকালে পঞ্চাশ জন শ্রমিককে সামরিক বরখাস্ত করে কারখানার মূল ফটকে তাদের ছবিসহ নোটিশ টাঙিয়ে দেন।


পরে সকালে পঞ্চাশ জন শ্রমিক কারখানায় কাজে এসে সামরিক বরখাস্তের নোটিশ দেখে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাদের সড়িয়ে দেয়। এ ঘটনায় কারখানার অন্য শ্রমিকরা হঠাৎ করে সহকর্মীদের সামরিক বরখাস্তের প্রতিবাদে উৎপাদন বন্ধ রাখে।


পরে মালিকপক্ষ আজকের জন্য কারখানাটি ছুটি ঘোষণা করেন দুপুরে। এর আগে ওই কারখানার শ্রমিক আল আমিনকে ৩১ জুলাই রাজফুলবাড়িয়া এলাকায় দুর্বৃত্তরা ব্যাপক মারধর করে। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়।


এ ঘটনায় গতকাল সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেন। এদিকে সামরিক বরখাস্তকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবিতে সাভারে ধসে পড়া রানা প্লাজার সামনে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন।


এ সময় তারা কারখানা মালিকপক্ষের এমন সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। অপরদিকে বিভিন্ন অভিযোগে আজ চারদিন ধরে সাভারের উলাইন এলাকায় প্রাইড গ্রুপের এইচ আর টেক্সটাইল গার্মেন্টস কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা দুটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com